টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলে যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার দায়ে মোঃ নাসির উদ্দিন নামে এক যুবকের ফাঁসির আদেশ দিয়েছে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক শরীফ উদ্দিন আহমেদ। মঙ্গলবার দুপুরে তিনি এই আদেশ দেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, টাঙ্গাইলের মধুপুর উপজেলার কাইতকাই গ্রামে মেসের আলীর ছেলে মোঃ নাসির উদ্দিনের সাথে এক উপজেলার পোদ্দার বাড়ি গ্রামের জিয়াউল হকের মেয়ে নুরজাহানের সাথে ২০১২ সালের জুলাই মাসে তাদের বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী নাসির উদ্দিন নুরজাহানকে বিশ হাজার টাকা যৌতুকের জন্য চাপ দিয়ে আসছিল।

নুরজাহানের পরিবার যৌতুকের বিশ হাজার টাকা পরিশোধ করতে ব্যর্থ হওয়ায় গত ২ সেস্টেম্বর ২০১২ দিবাগত রাতে নাসির উদ্দিন তার স্ত্রী নুরজাহান কে শ্বাসরোধ করে হত্যা করে। পরে নুরজাহানের পিতা জিয়াউল হক নাসির উদ্দিনসহ ৪ জন কে আসামী করে মধুপুর থানায় একটি হত্যা মামলা করেন। পরে পুলিশ স্বামী নাসির উদ্দিনকে ঘটনা সাথে জড়িত থাকার কথা স্বীকারোক্তি ও বাকি ৩ জনকে অব্যাহতি দিয়ে অভিযোগপত্র দাখিল করে। পরে আদালত তা আমলে নিয়ে এ রায় প্রদান করেন। নাসির উদ্দিন বর্তমানে জেল হাজতে রয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি একেএম নাসিমুল হক। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট আব্দুর রাজ্জাক।

(এমএনইউ/এএস/মে ০৪, ২০১৬)