টাঙ্গাইল প্রতিনিধি :টাঙ্গাইলের গোপালপুরে দর্জি নিখিল চন্দ্র জোয়ার্দ্দার হত্যাকান্ডে গেফতারকৃত ৩ জন আসামীকে আজ সোমবার বিকেলে আদালতে হাজির করে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশ। এ সময় পুলিশ আসামীদের ৭দিন করে রিমান্ডের আবেদন করলে আদালত দুইটি মামলায় প্রত্যেকে ৩ দিন করে ৬দিনের রিমান্ড মঞ্জুর করেন।

টাঙ্গাইল গোপালপুর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অঞ্জন কান্তি দাস এই রায় দেন। এর আগে টাঙ্গাইল গোয়েন্দা পুলিশের কার্যালয় থেকে আসামীদের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টাঙ্গাইল গোপালপুর আমলী আদালতে হাজির করা হয়। আসামীদের পক্ষ থেকে তাদের জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করেন।

উল্লেখ্য, নিহতের স্ত্রী আরতী জোয়ার্দ্দার বাদী হয়ে অজ্ঞাত নামা মোটরসাইকেল আরোহী তিনজনসহ গংদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। অপরদিকে গোপালপুর থানা পুলিশও বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করেন।
এ ঘটনায় শনিবার রাতেই তিনজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে পুলিশ। পরে তাদের গ্রেফতার দেখিয়ে আজ সোমবার আদালতে হাজির করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, গোপালপুর পৌর জামায়াতের সেক্রেটারী রফিকুল ইসলাম বাদশা, আলমনগর দাখিল মাদরাসার প্রিন্সিপাল আমিনুল ইসলাম ও বিএনপি কর্মী ঝন্টু।

জানা যায়, হজরত মোহাম্মদ (সাঃ) কে কটূক্তি করার অভিযোগ তুলে ২০১২ সালে ২ মে নিখিলকে পিটুনি দিয়ে পুলিশে দেয় এলাকাবাসী। পরে তার বিরুদ্ধে গোপালপুর উপজেলা ইনকিলাব প্রতিনিধি আমিনুল ইসলাম বাদী হয়ে গোপালপুর থানায় একটি মামলা করেন। ওই মামলায় নিখিল ২৪দিন কারাগারে ছিলেন।





(ওএস/এস/মে,০২,২০১৬)