বরিশাল প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়ায় সম্পত্তি দখল করার জন্য এক জনকে হত্যার অভিযোগ করেছে তার বিধবা বোন। পুলিশ লাশ উদ্ধার করে সোমবার বরিশাল মর্গে প্রেরণ করেছে। থানায় প্রাথমিকভাবে অপমৃত্যু মামলা হয়েছে।

পুলিশ ও স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, উপজেলার রত্নপুর ইউনিয়নের মিশ্রীপাড়া গ্রামের সুধীর বিশ্বাসের মৃত্যুর পর তার স্ত্রী সোনালী বিশ্বাস স্বামীর সহায় সম্পত্তি রক্ষার জন্য সোনালীর ভাই উজিরপুরের রামেরকাঠি গ্রামের দ্বারিকা নাথের ছেলে যতীন্দ্র নাথ হালদারকে (৪৫) আট বছর আগে নিজ বাড়ি মিশ্রীপাড়ায় এনে রাখেন।

বিধবা সোনালী ও তার ভাই যতীন্দ্র নাথ হালদার বিভিন্ন স্থানে রান্না করে দেয়া ও দিন মজুরের কাজ করে জিবীকা নির্বাহ করত। প্রতিদিনের মত গত ১০ জানুয়ারি রান্নার জন্য উপজেলার কোদালধোয়া গ্রামে কাজে যায় সোনালী।

সুধীর বিশ্বাসের মৃত্যুর পর তার সম্পত্তির দিকে কু-নজর পরে তারই ভাই পংকজ বিশ্বাস, সুনীল বিশ্বাস ও মনোতষ বিশ্বাসের। এনিয়ে প্রায়ই সোনালী ও তার ভাইয়ের উপর নির্যাতন চালাত সোনালীর দেবর ও ভাসুরেরা।

এরই ধারবাহিকতায় শনিবার রাতে সোনালীর অনুপস্তিতিতে পংকজ, সুনীল ও মনোতষ মিলে রাতভর তার ভাই যতিনকে নির্যাতন করে হত্যা করেছে বলে সোনালী অভিযোগ করেন।


রবিবার দুপুরে সোনালী বাড়িতে ফিরে তার ভাই যতিনকে মৃত অবস্থায় দেখতে পায়। এসময় যতিনের শরীরে একাধিক আঘাতের চিহ্ন দেখতে পায় সোনালী। এসময় সোনালীর দেবরেররা তাকে বিভিন্ন হুমকি ধামকি অব্যাহত রাখলে সোনালী থানায় অভিযোগ না করেই ভাইয়ের লাশ নিয়ে তার বাবার বাড়ি উজিরপুরের রামেরকাঠি গ্রামে চলে যায়। খবর পেয়ে আগৈলঝাড়া থানার এসআই আ. হক রোববার রাতে উজিরপুর থেকে যতিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এসআই আ. হক জানান, মৃত্যুর কারণ নিয়ে রহস্যের সৃষ্টি হওয়ায় সোমবার সকালে লাশ বরিশাল মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় প্রাথমিকভাবে রোববার রাতেই অপমৃত্যু মামলা করা হয়েছে। রিপোর্ট পেলে আইনগত ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি।

(টিবি/এইচআর/জানুয়ারি ১৮, ২০১৬)