হাবিবুর রহমান : ঈদে বাড়ি যাবার জন্য যেমন টিকেট না পেয়ে ব্ল্যাকে চওড়া মূল্য গুণতে হয় যাত্রীদের। তারপরও সোনার হরিণ টিকেটের সন্ধান মিলেনা তেমনি রূপ দেখা গেল শুক্রবার বিপিএল এর  কুমিল্লা – রংপুর , সিলেট – ঢাকার খেলায়। 

শুক্রবার সাপ্তাহিক ছুটিতে রাস্তা গাড়ি কম থাকায় অনেকেই চলে আসে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। দর্শকদের উপচেপড়া ভীড়ে সুযোগের সৎ ব্যবহার করে একশো টাকার টিকেট একহাজার টাকায় বিক্রি করে দালালরা।

মিরপুরের বাসিন্দা ইসমাইল হোসেন বলেন, মনে করলাম বাসার পাশেই টিকেট পাওয়া যায়। টিকেট পেতে কোন সমস্যা হবে না এই ভেবে একটু লেট করেই আসলাম। এসে দেখি টিকেটের যা দাম তাতে আজ আর খেলা দেখা হবে না।

কুমিল্লার চান্দিনা থেকে আসা জাহিদ বলেন, যে টিকেট তিনশো টাকায় কিনতাম সেটা আজ বারশত টাকায় গড়িয়েছে। এতো টাকায় টিকেট কিনবো কিভাবে। কুমিল্লা থেকে খেলা দেখতে এসেছি মনে হয় ফিরে যেতে হবে। স্টেডিয়াম পাড়ায় সন্ধ্যা পর্যন্ত চলছে টিকেটের এই অবস্থা।

যারা খেলা দেখতে এসেছে তারা টিকেটের দাম দেখে হতাশ। সরেজামিনে দেখা যায়, শুক্রবার ব্যাংক বন্ধ থাকায় বেশিভাগ টিকেট বিক্রি হচ্ছে ব্ল্যাকে। পুলিশের ছত্র ছায়ায় ব্ল্যাকের টিকেট বিক্রি অপরাধীরা।

পল্লবী থানার সাব-ইন্সপেক্টর বেলাল বলেন, এখানে কোন ব্ল্যাকে টিকেট বিক্রি হয়না। যারা টোকাই তারা সারাদিনে লাইনে দাড়িয়ে দুই-তিনটা টিকেট নিয়ে বিক্রি করছে। তবে আমরা তাদের বিরুদ্ধে বাবস্থা নিচ্ছি।