স্পোর্টস ডেস্ক : গত ফুটবল বিশ্বকাপের আয়োজক দেশ ব্রাজিল এবারে আয়োজন করতে যাচ্ছে অলিম্পিকের। ফুটবল বিশ্বকাপের সময় নানাভাবে সমালোচিত হওয়া দেশটি রিও অলিম্পিকের জন্য পুরোপুরি প্রস্তুত। ৫ আগস্ট শুরু হয়ে গেছে ২০১৬ রিও অলিম্পিক গেমসের ‘কাউন্টডাউন’।

রিও ডি জেনিরোর মেয়র ইদুয়ার্দো পেজ জানিয়েছেন, অলিম্পিকের জন্য প্রস্তুত ব্রাজিল। আমাদের যে বাজেট দেওয়া হয়েছিল, সেটি দিয়েই আমরা সব কাজ শেষ করে ফেলব। আমরা দেখিয়ে দিতে চাই ব্রাজিল এমন কোনো দেশ নয়, যেখানে সব কিছু দেরীতে শেষ হয়। সকলকে দেখিয়ে দিতে চাই বাজেটের বাইরে না গিয়ে সঠিক সময়ের মধ্যেই আমরা কাজ শেষ করতে পারি।

অলিম্পিক পার্কের নিকটে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, আমাদের হাতে আরও ১২ মাস সময় আছে। কথা দিচ্ছি সকল নির্মাণ কাজ যথা সময়েই শেষ হবে।

রিও ডি জেনিরোর বিশ্বখ্যাত মারাকানা স্টেডিয়ামে বসবে অলিম্পিক গেমসের আসর। ৫ আগস্ট শুরু হয়ে এটি শেষ হবে ২১ আগস্ট। এবারের টুর্নামেন্টে ২৮ খেলার মোট ইভেন্ট ৩০৬টি। নতুন ইভেন্ট হিসেবে যোগ হয়েছে রাগবি। ২০১৬’র রিও অলিম্পিকে অংশ নেবে ২০৬টি দেশ। নতুন দেশ হিসেবে রিও অলিম্পিকে অংশ নেবে আফ্রিকার দেশ দক্ষিণ সুদান।

(ওএস/এএস/আগস্ট ০৬, ২০১৫)