রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রি কলেজের ২১ জন পরীক্ষার্থী এইচএসসির ফরম পূরণ করতে না পারায় তাদের পরীক্ষায় অংশ নেয়া অনিশ্চিত হয়ে পড়েছে। কলেজ শাখা ছাত্রলীগের আহবায়ক সাইফুল ইসলাম রাজিমসহ কয়েক ছাত্রনেতা ওই পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণের টাকা নিয়েও তা সময়মত কলেজে জমা না দেয়ায় ওই ২১ জনের ফরম পূরণ করা হয়নি। এতে পরীক্ষার্থীও তাদের অভিভবকরা উদ্বিগ্ন রয়েছেন।

ফরম পূরণ না হওয়ার বিষয়টি শুনে কান্নায় ভেঙে পড়ে পরীক্ষার্থীরা। পরীক্ষায় অংশ গ্রহণের জন্য তারা কলেজ র্তৃপক্ষ ও রাজনৈতিক দলের নেতাদের কাছে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন।

কলেজ সূত্রে জানা গেছে, ফরম পূরণের শেষ দিন ছিল গত ২৭ ডিসেম্বর। আর ৩ জানুয়ারি পর্যন্ত বিলম্ব ফি দিয়ে ফরম পূরণ করার শেষ সময় ছিল। কলেজ কর্তৃপক্ষের হাতে এখন আর ফরম পূরণের সুযোগ নেই। ফরম পূরণের টাকা জমা দেওয়ার পর নিয়ম অনুযায়ী কলেজ কর্তৃপক্ষ অনলাইনে ফরম পূরণ করে থাকে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পরীক্ষার্থী জানান, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম কম টাকায় ফরম পূরণ করে দেওয়ার কথা বলে প্রায় ৬০জনের কাছ থেকে টাকা নেন। তারা জানতে পারে, ২১ জনের টাকা সাইফুল কলেজে জমা দেননি। এতে তাদের ফরম পূরণও করা হয়নি।এবিষয়ে কথা বললে সাইফুল উল্টো তাদের হুমকি দেন।

পরীক্ষার্থী সাইফল ইসলাম বলেন, কলেজে ছাত্রলীগের কোটায় ফরম পূরণ করানোর কথা বলে একেকজনের কাছ থেকে তিন হাজার টাকা করে নেন ছাত্রলীগ নেতা রাজিম। কিন্তু আমাদের টাকা কলেজের ফরম পূরণ কমিটির কাছে জমা না দিয়ে প্রতারণা করে নিজের কাছে রেখে দেয়। এতে আমাদের এইচএসসি পরীক্ষা দেয়াসহ শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়েছে।’


ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজিম বলেন, ‘কলেজ কর্তৃপক্ষ টাকা কম না নেওয়ায় যথা সময়ে ২১ পরীক্ষার্থীর টাকা জমা দিতে পারিনি। কুমিল্লা বোর্ড থেকে বিশেষ অনুমতি এনে রবিবার সকালে তাদের ফরম পূরণের ব্যবস্থা করা হয়েছে। কিন্তু কলেজ অধ্যক্ষ হয়রানি করছেন।

রায়পুর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ইকবাল কবির বলেন, ‘২১ পরীক্ষার্থীর ফরম পূরণের টাকা কলেজে জমা না দিয়ে ছাত্রলীগ নেতা রাজিমের কাছে জমা দেয়। এতে তারা পরীক্ষায় অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ায় পরীক্ষার্থীরা কান্নাকাটি করছে। তাদের জন্য আমারও খারাপ লাগে।

(পিকেআর/এএস/জানুয়ারি ১২, ২০১৫)