রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ভারতে মহানবী হযরত মোহাম্মদ (সা.)কে কটুক্তি'র অভিযোগে ফরিদপুরে ‌সাধারণ ধর্মপ্রাণ মুসলমান ও সাধারণ ছাত্র মজলিসের ব্যানারে এক বিক্ষোভ  সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকালে ফরিদপুর প্রেস ক্লাবের সামনের ওই কর্মসূচিতে মধুখালী প্রেসক্লাবের সদস্য মোহাম্মদ ইমরান শরীফের সঞ্চালনায় ও ফরিদপুর সদরের নর্থ চ্যানেল ইউনিয়নের দরবার এ খালেকিয়া চর টেপুরা কান্দীর মাওলানা মো. আব্দুর রউফ সভাপতিত্বে অনুষ্ঠেয় ওই সমাবেশে বক্তব্য রাখেন- ইমাম ও খতিব হাটখোলা জামে মসজিদ সাইফুল ইসলাম, বাকুন্ডা বাটপারা জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জুবায়ের, গোয়ালচামট মোল্লাবাড়ি জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মোহাম্মদ আখতার হোসেন বুখারী, বাংলাদেশ ইসলামী গবেষণা একাডেমির পরিচালক আবু নাসির আল খুজাইমি প্রমুখ।

সভায় বক্তারা বলেন, 'মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কোন প্রকার কটুক্তি সহ্য করা হবে না। যদি এই বিষয়ে ভারত দোষীদের বিরুদ্ধে অতি শীঘ্রই যথাযথ আইনী পদক্ষেপ গ্রহণ না করে, তাহলে আমরা ভারতের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করার দাবি নিয়ে মাঠে নামবো। প্রিয় নবী (সা.) ও পবিত্র আল কোরআনের অবমাননা কখনোই সহ্য কোন সাধারণ মুসলমান সহ্য করবে না'।

সভায় বক্তারা এই ব্যাপারে বিশ্বের মুসলিমদের এক হবার আহ্বান জানান। পরে মুসলিম উম্মার ‌শান্তি কামনায় একটি বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

(আরআর/এসপি/অক্টোবর ০৬, ২০২৪)