স্টাফ রিপোর্টার : একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় নির্বাহী কমিটি মুক্তিযুদ্ধের মূলধারা ও বীর মুক্তিযোদ্ধাদের ঐতিহাসিক মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে তার প্রয়াস অব্যাহত রাখতে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাবে। অপরদিকে এ লক্ষ্যকে সামনে রেখে অন্তর্বর্তীকালীন সরকারের মুক্তিযুদ্ধবিষয়ক উপদেষ্টা ফারুক ই আজম বীরপ্রতীক ইতোমধ্যে যে অঙ্গীকার ব্যক্ত করেছেন এবং এসব বিষয়ে আলাপ-আলোচনার জন্যে একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যানের প্রতি লিখিত একটা নোটে আনুষ্ঠানিক বৈঠকে বসার যে আগ্রহ দেখিয়েছেন, সে-জন্যে উপদেষ্টা মহোদয়ের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

গতকাল শনিবার কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের চেয়ারম্যান লেখক গবেষক আবীর আহাদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপরোক্ত অভিমত ব্যক্ত করা হয়। সভার শুরুতে কেন্দ্রীয় কমিটিতে কিছু রদবদল সংঘটিত হয়।

এতে সর্বসম্মতিক্রমে সংগঠনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্যকে সহ-সভাপতি পদে, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাশেম আলীকে মহাসচিব পদে ও বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলীকে অর্থসচিব পদে মনোনীত করা হয়। সভায় আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জুলকারনাইন ডালিম, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আহমেদ, সহ-সভাপতি লেখক গবেষক আশরাফ এ গলিফা, শিক্ষা ও সাংস্কৃতিক সচিব ধীর মুক্তিযোদ্ধা কে এম হাফিজুর রহমান, প্রচার সচিব বীর মুক্তিযোদ্ধা আবদুল মমিন সরকার, সমাজকল্যাণ সচিব বীর মুক্তিযোদ্ধা রেখারাণী গুণ, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল হান্নান, বীর মুক্তিযোদ্ধা আহমদ জাকারিয়া জামী, নির্বাহী সদস্স বীর মুক্তিযোদ্ধা এসএম আবদুল হামিদ, নির্বাহী সদস্স আবদুস সামাদ আকন্দ।

ঢাকার বাইরে থেকে ফোনে সভায় গৃহীত পদক্ষেপের সাথে ঐকমত্য প্রকাশ করেছেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন হেলাল, নির্বাহী সদস্য বীর . মুক্তিযোদ্ধা আফতাব আহমদ শিকদার, তথ্য ও গবেষণা সচিব এডভোকেট জহিরুল আলম বাবর ও নির্বাহী সদস্য রমিজউদ্দিন আহমদ। সভায় বীর মুক্তিযোদ্ধা সন্তানদের মধ্যে যুবনেতা শেখ জাহাঙ্গীর আলম, ইঞ্জিনিয়ার সানিয়াত রাসেল, সাজ্জাদ হোসেন বিশ্বাস, শাফায়াত জামিল, মুনিয়া মৌসুমী প্রমেখ উপস্থিত ছিলেন।

(পিআর/এসপি/অক্টোবর ০৬, ২০২৪)