সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : ভৈরবে বৈষম্যবিরোধী আন্দোলনে দেশীয় অস্ত্রসহ ছাত্রদের উপর হামলার ঘটনায় আওয়ামী লীগ ও যুবলীগের ৪ নেতাকে গ্রেপ্তার করেছে যৌথবাহিনী। আজ ৬ অক্টোবর রবিবার কারাগারের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ভৈরব র‌্যাব ক্যাম্প স্কোয়াড কমান্ডার এএসপি মো. শহিদুল্লাহ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন, পৌর শহরের কালিপুর এলাকার মৃত আকবর মিয়ার ছেলে ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মুজিবুর রহমান (৫৮), জগন্নাথপুর তাঁতারকান্দি এলাকার ধন মিয়ার ছেলে ও পৌর যুবলীগের সহ-সাংস্কৃতিক সম্পাদক মাসুম মিয়া (৩৪), ভৈরবপুর দক্ষিণ পাড়া এলাকার মৃত মস্তু মিয়ার ছেলে ও উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য মাহমুদুল হাসান রিগান (৪২) ও উত্তর পাড়া এলাকার ফজলু মিয়ার ছেলে ও পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা রাফি মিয়া (২৪)।

র‌্যাবের দেয়া প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্রদের উপর হামলার ঘটনায় ও বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় ২৭ ও ২৮ আগস্ট ভৈরব থানায় ২টি ও ১ সেপ্টেম্বর কিশোরগঞ্জ আদালতে ১টিসহ মোট তিনটি মামলা দায়ের করেন মামুন, রুবেল ও আলম। ৫ অক্টোবর রাতদিন পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে মামলাগুলোর এজাহারভুক্ত আসামি যুবলীগ নেতা মাসুম মিয়াকে তার নিজ বাড়ি থেকে, স্বেচ্ছাসেবকলীগ নেতা রাফি মিয়াকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে, আওয়ামী লীগ নেতা মুজিবুর মিয়াকে তার নিজ বাড়ি থেকে ও যুবলীগ নেতা মাহমুদুল হাসান রিগানকে ভৈরব বাজার নদীরপাড় এলাকা থেকে আটক করা হয়েছে।

এ বিষয়ে ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ হাসমত উল্লাহ জানান, মুজিবুর মিয়া, রিগান, মাসুম ও রাফি বৈষম্যবিরোধী আন্দোলনে দেশীয় অস্ত্রসহ ছাত্রদের উপর হামলার ঘটনায় করা মামলার আসামি। তাদেরকে কিশোরগঞ্জের আদালতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে।

(এসএস/এএস/অক্টোবর ০৬, ২০২৪)