গোপালগঞ্জ প্রতিনিধি : কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদার হত্যা মামলায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌফিক বিশ্বাসকে (৫৪)কারাগারে পাঠানো হয়েছে।

রবিবার দুপুরে তাকে গোপালগঞ্জের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির মোহাম্মদ সাজেদুর রহমান।

শনিবার (০৫ অক্টোবর) দিবাগত রাত ৩ টার দিকে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী বাজারের সোনালী ব্যাংক ভবনের ৩য় তলার একটি কক্ষে জেলা পুলিশের ডিটেকটিভ ব্রাঞ্চের (ডিবি) একটি অভিযানিক দল অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে ।
গ্রেপ্তারকৃত তৌফিক বিশ্বাস টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালগঞ্জ জেলা পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান।তিনি টুঙ্গিপাড়া উপজেলার গিমাডাঙ্গা গ্রামের হেমায়েত বিশ্বাসের ছেলে।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির মোহাম্মদ সাজেদুর রহমান বলেন, গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দল নেতা শওকত আলী দিদার হত্যা মামলায় সম্পৃক্ততা থাকায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

এরআগে গত ১৭ সেপ্টেম্বর হত্যাকান্ডের শিকার স্বেচ্ছাসেবক দল নেতা শওকত আলী দিদারের স্ত্রী রাবেয়া রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও গোপালগঞ্জ সদর আসনের সাবেক এমপি শেখ ফজলুল করিম সেলিম, সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি নাজমা আক্তার সহ ১১৭ জনের নাম উল্লেখ ও ১ হাজার ৫শ’ জনকে অজ্ঞাত অসামি করা হয়।

মামলার বিবরণে জানাগেছে, গত ১৩ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি এস এম জিলানী স্ত্রী, পরিবারেরর সদস্য ও দলীয় নেতা কর্মীদের নিয়ে বাবা-মায়ের কবর জিয়ারতের উদ্দেশে গ্রামের বাড়ি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী গ্রামে যাচ্ছিলেন। তার গাড়ি বহরটি এ দিন বিকেলে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়া এলাকায় পৌঁছালে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা এসএম জিলানীর গাড়ি বহরে হামলা চালায়। এ সময় গাড়ি বহরে থাকা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারকে পিটিয়ে হত্যা করে মহাসড়কের ঢালে ফেলে রাখা হয়।

(এমএস/এএস/অক্টোবর ০৬, ২০২৪)