নড়াইল প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ) কে ভারতীয় পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক কটুক্তি ও ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে ভারতের বিজেপি নেতা বিধায়ক নিতিশরান সমর্থন করার প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৬ অক্টোবর) সকাল ১১টায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আসা সর্বস্তরের জনগণ খন্ড খন্ড মিছিল নিয়ে লোহাগড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে হাজার হাজার মানুষ জড়ো হয়।

এরপর ওলামায়েকেরাম ও সর্বস্তরের তৌহিদী জনতার ব্যানারে ঈদগাহ ময়দান থেকে বিশাল এক বিক্ষোভ মিছিল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষীপাশা ঢাকা পরিবহন কাউন্টার সংলগ্ন নিউ মার্কেটে এসে শেষ হয়। এ সময় নিউ মার্কেট চত্বরে বিশাল এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তব্য রাখেন নড়াইল জেলা ওলামা ও আইন্মা পরিষদের সভাপতি মুক্তি তাজুল ইসলাম, লোহাগড়া উপজেলা জামায়াতে আমির মাও: হাদিউজ্জামান, লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামান সেলিম, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম হায়াতুজ্জামান, লোহাগড়া থানার উপপরিদর্শক মো মাহবুবুর রহমান, নড়াইল জেলা খেলাফত মজলিসের সভাপতি মাও: আ: হান্নান, নড়াইল জেলা বাংলাদেশ খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক মাও: সিরাজুল ইসলাম, নড়াইল জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাও: সাফায়াত হুসাইন, লোহাগড়া খেলাফত মজলিস ও ইমাম পরিষদের সভাপতি মাও: হাবিবুর রহমান, লোহাগড়া পৌর জামায়াতে আমির মাও: ইমরান হুসাইনসহ প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রভাসক সাদেকুর রহমান, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক সাইফুল্লাহ মামুন, পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সোহেল রানা লাক্সমি, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জি: তাইবুল হাসানসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বিশ্বনবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে কটুক্তিকারী ভারতীয় পুরোহিত রামগিরি মহারাজ এবং বিধায়ক নিতিশরান তাকে সমর্থন করা বিজেপি নেতার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

(আরএম/এএস/অক্টোবর ০৬, ২০২৪)