স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল : 'কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক ; শিক্ষার স্বল্পতা পূরণে বৈশ্বিক অপরিহার্যতা- এই প্রতিপাদ্য নিয়ে ‘বিশ্ব শিক্ষক, ২০২৪’ উপলক্ষ্যে কর্মসূচি নিয়েছে টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি  বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ।

আজ শনিবার সকালে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুর রাজ্জাক মিঞার সভাপতিত্বে বিদ্যালয়ের মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সদ্য বিদায়ী প্রধান শিক্ষক মোঃ আব্দুল করিম। এ সময় অত্র বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তরা বলেন, আদর্শ শিক্ষকেরা আলো ছড়ান। সে আলোয় আলোকিত হয় দেশ। এই শিক্ষকদের মধ্যে বেশির ভাগেরই ত্যাগ আড়ালেই থেকে যায়। তারপরও তারা আলো ছড়িয়ে জাতির মেরুদণ্ড সোজা রাখতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করেন। তাদের দেখানো আলোয় আমরা পথ চলি।তবুও শিক্ষকদের অধিকার আদায়ে রাজপথে নামতে হয় এটাই দুঃখজনক।

উল্লেখ্য, আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস। অন্যান্য দেশের মতো বাংলাদেশেও যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হচ্ছে।বিশ্ব শিক্ষক দিবস ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ এ দিবসটি পালন করা হয়ে থাকে। বর্তমানে বিশ্বের ১০০টি দেশে এই দিবসটি পালিত হয়ে হয়।

(এসএম/এসপি/অক্টোবর ০৫, ২০২৪)