মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় মৌলভীবাজারের রাজনগরে উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সহসভাপতি সহ দুই আওয়ামীলীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার কর্নিগ্রাম এলাকার নিজ নিজ বাড়ি থেকে রাজনগর থানা পুলিশের সহায়তায় তাদের গ্রেফতার করে পুলিশ। এর পর মৌলভীবাজার সদর থানায় তাদের হস্তান্তর করা হয় বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজি মাহবুবুর রহমান জানান,তাদের দু’জনকে নিজ নিজ বাড়ি থেকে রাজনগর থানা পুলিশের সহায়তায় গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, রাজনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মোঃ আজাদ মিয়া ঈমানী (৭০) ও সহ-সভাপতি আজিজুর রহমান খান (৬৪)। এ দুই নেতা উপজেলার কর্নিগ্রামের একই এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ৪ আগস্ট বৈষম্য বিরোধী অন্দোলনে হামলার ঘটনায় গত ৫ সেপ্টেম্বর মৌলভীবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয় (মামলা নং ৫)। ওই মামলায় রাজনগর উপজেলা আওয়ামীলীগের এ দুই নেতাকে গ্রেফতার করে পুলিশ। দায়ের হওয়া মামলায় আসামী হিসেবে নাম রয়েছে ১০০ জনের আর অজ্ঞাত রয়েছে আরও ২০০ থেকে ৩০০ জন।

(একে/এএস/অক্টোবর ০৫, ২০২৪)