স্টাফ রিপোর্টার : সাবেক ছাত্রদল নেতা ইমামুল হাসান হেলালের বিরুদ্ধে করা মামলা প্রত্যাখ্যান করার দাবিতে রাজধানীর মোহাম্মদপুর রিং রোড সূচনা কমিউনিটি সেন্টারের সামনে শুক্রবার (৪ অক্টোবর) বিকালে বিক্ষোভ মিছিল করেন ২৯ নং ওয়ার্ড শ্রমিক দল।

গত ২২ সেপ্টেম্বর রাতে মোহাম্মদপুর থানায় একটি হত্যা মামলা হয়। সেই মামলায় ইমামুল হাসান হেলালকে ৬ নম্বর আসামী করা হয়েছে। মামলার প্রতিবাদের ও তার বিরুদ্ধে ষড়যন্ত্র মুলক ভাবে ফাসানো হচ্ছে বলে দাবি জানিয়েছেন জাতীয়তাবাদী শ্রমিকদলের নেতা কর্মীরা। তার বিরুদ্ধে মামলার প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেন মোহাম্মদপুর থানা শ্রমিক দলের নেত্রীবৃন্দরা।

এসময় উপস্থিত বক্তারা বলেন, আমাদের নেতা হেলান ভাই দীর্ঘ ২৪ বছর জেলে ছিলেন, তার জীনের অর্ধেক সময়ই জেলে কাটিয়েছেন সে কখনো এমন ঘৃণিত কাজ করতে পারে না।

শ্রমিক দলের সভাপতি আলী কায়সার পিন্টু বলেন, প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই যাঁরা প্রকৃতি খুনি তাদের আইনের আওতায় এনে বিচার করা হউক। আর সাবেক ছাত্রদল নেতা ইমামুল হাসানকে এই মিথ্যা মামলা থেকে ২৪ ঘন্টার মধ্যে মামলা থেকে তার নাম প্রত্যাহার করা হউক। আর তা না হলে শ্রমিক দলের নেতাকর্মীরা রাস্তায় অবস্থান করবে।

এসময় উপস্থিত ছিলেন মোহাম্মদপুর থানার শ্রমিক দলের সভাপতি আলী কায়সার পিন্টু ও হেমায়েত গাজী।

আরো উপস্থিত ছিলেন ২৯ নং ওয়ার্ড ৩১ নং ওয়ার্ড ৩৩ নং ওয়ার্ড ৩৪ নং ওয়ার্ড ও ৩২ নং ওয়ার্ড শ্রমিক দলের সভাপতি ও সাধারণ সম্পাদকরা। এসময় আরো উপস্থিত ছিলেন থানা শ্রমিক দলের যুগ্ম আহবায়ক মোঃ ইব্রাহীম, মোঃ জাহাঙ্গীর, মোঃ সোবহান, মোঃ ওমর, রাজু আলি ও অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর রাজধানীর মোহাম্মদপুরে জোড়া খুনের ঘটনা ঘটে, সেই ঘটনায় ইমামুল হাসান হেলালসহ ছয় জনের বিরুদ্ধে মামলা হয় মোহাম্মদপুর থানায় মামলা হয়, এর মধ্যে অন্যান্য আসামিরা হলেন রাহুল (২২), শাহরুখ(২৩), রয়েল(২৫),পারভেজ, ইমন ওরফে এ‍্যালেক্স ইমন (২৭)। বিএনপির নেতারাসহ সকল সহযোগী সংগঠনের নেতাদের দাবি উদ্দেশ্যমুলুক সাবেক ছাত্রদল নেতা ইমামুল হাসান হেলালের বিরুদ্ধে মামলা হয়।

(এসকে/এএস/অক্টোবর ০৪, ২০২৪)