শেখ এনামূল হক বিদ্যুৎ, সোনারগাঁ : নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে অপহহৃত মাদ্রাসা ছাত্র আদিব (১০) কে সিলেট থেকে উদ্ধার করে সোনারগাঁ থানা পুলিশের একটি অভিযানিক দল। অপহরণের ২৪ ঘন্টার মধ্যে তথ্য প্রযুক্তি ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধার করলো সোনারগাঁ থানা পুলিশ।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে সিলেটের একটি আবাসিক হোটেল থেকে ভিকটিমকে উদ্ধার ও অপহরণকারী তার আপন খালাতো ভাই শাহেদ সহ অপর দুই সঙ্গী মাহফুজ ও রাইয়ানকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মাহফুজ ফরহাদ মাস্টার (৩১), মোঃ শাহেদ (১৯), রাইয়ান (১৮)।তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ আব্দুল বারী সংবাদ কর্মীদের জানান, মাদ্রাসা ছাত্র আদিবের বাবা বিদেশ থাকায় তার আপন খালাতো ভাই শাহেদ ও মামাতো ভাই নাসিম সহ উপরোক্ত আসামীরা তাকে বিমান বন্দরে তার বাবার কাছে নিয়ে যাওয়ার কথা বলে অপহরণ করে। পরবর্তীতে ১০ লক্ষ টাকা মুক্তিপণের দাবিতে তাকে সিলেটে একটি আবাসিক হোটেলে আটক করে রাখে। ভিকটিমের পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তি ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে ভিকটিমকে উদ্ধার সহ তিন অপহরণকারীদের গ্রেফতার করতে সক্ষম হই।

(এসবি/এসপি/অক্টোবর ০৪, ২০২৪)