রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরে পারিবারিক কলহের জেরে আব্দুল আজিজ (৫৮) নামে এক পল্লী চিকিৎসককে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি মোঃ আব্দুর রশিদ শেখকে (৬৫) গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার রাতে তথ্য প্রযুক্তির মাধ্যমে খুলনা রুপসা থানা এলাকা থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে বুধবার (২ অক্টোবর) বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। শ্যামনগর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃত আব্দুর রশিদ শেখ শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ডুমুরিয়া এলাকার মৃত অছির উদ্দিন শেখের ছেলে।

মামলার বিবরনে জানা যায়, গত ২৮ সেপ্টেম্বর নির্মানাধীন দোকানের দখল নিয়ে বিরোধের জেরে গাবুরার ডুমুরিয়া এলাকায় দুই ভাই ও তিন ভাইপো মিলে পল্লী চিকিৎসক আব্দুল আজিজকে মারপিট করে। পরে তাকে (পল্লী চিকিৎসক আব্দুল আজিজ) উদ্ধার করে সন্ধ্যার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। এঘটনায় নিহতের মেয়ে মোছাঃ আজমুন নাহার বাদি হয়ে তার দুই চাচা আব্দুল হাকিম, আব্দুর রশিদসহ চাচাত ভাই আব্দুল বারিক, আব্দুল আলিম ও আব্দুর রউফকে আসামী করে শ্যামনগর থানায় একটি হত্যা মামলা করে।

শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) (ভারপ্রাপ্ত ওসি) ফকির তাইজুর রহমান বলেন, পল্লী চিকিৎসককে পিটিয়ে হত্যা মামলার প্রধান আসামি মোঃ আব্দুর রশিদ শেখকে আদালতে সোপর্দের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরকে/এএস/অক্টোবর ০২, ২০২৪)