রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে ডিমের অস্বাভাবিক দাম নিয়ন্ত্রণে অভিযান করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় একাধিক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

আজ বুধবার ফরিদপুর হাজী শরীয়তউল্লাহ বাজারে ডিমের সরকারি মূল্য বাস্তবায়নে এবং নকল, মেয়াদ উত্তীর্ণ পণ্যের দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় ধার্য মূল্য ১১.৮৭ টাকা থেকে বেশি দামে ডিম বিক্রয়, ক্রয়-বিক্রয় ভাউচার না থাকা এবং ডিমের দামে কারসাজি করায় মেসার্স রাকিব এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠানকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, হেলিপোর্ট বাজারের
মেসার্স ইউনিক এগ্রো সার্ভিসেস নামের আরেকটি প্রতিষ্ঠানকে প্রায় একই কারণে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ডিমের ডিলার পয়েন্ট, পাইকারী ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করা হয়েছে। ডিমের খুচরা সর্বোচ্চ মূল্য ১১.৮৭ টাকা সকল দোকানে মূল্য তালিকায় প্রদর্শন করা এবং ডিমের সরকারী মূল্য ভোক্তা পর্যায়ে বাস্তাবায়নের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়াও মেয়াদ উত্তীর্ণ কৃষিজাত পণ্য ডেকোমিন যথাযথভাবে সংরক্ষণ না করায় মেসার্স ইউনিক এগ্রো সার্ভিসেস-এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অভিযানে সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. মিজানুর রহমান ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল শেখ এর সাথে আইন-শৃংখলা বাহিনীর কিছু সদস্য এবং স্থায়ীয় বাজার ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(আরআর/এসপি/অক্টোবর ০২, ২০২৪)