শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরে ডাকাতির ৫ ঘন্টার ব্যবধানে লুন্ঠিত মালামাল উদ্ধারসহ ৫ ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার মধ্যরাতে ডাকাতির ঘটনা ঘটে দিনাজপুরের উপকন্ঠ চুনিয়াপাড়া এলাকায় একটি রিপোরকনষ্ট্রাকশন কোম্পানীর গাড়ীর গ্যারেজে।

আজ শনিবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে এ বিষয়ে প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার নাজমুল হাসান।

পুলিশ সুপার নাজমুল হাসান জানান, ২৭ সেপ্টম্বর দিবাগত রাত ৩ টার দিকে একটি পাগলু ( থ্রী হুইলার) গাড়ীতে চড়ে ১২ থেকে ১৩ সদস্যের একটি ডাকাত কোম্পানির গ্যারেজে ঢুকে ধারাল অস্ত্রের মুখে ৬ জন নৈশ্য প্রহরির হাতপা বেধে ফেলে। এসময় প্রহরিদের ৬ টি মোবাইল ফোনসেট, গ্যারেজে থাকা বিভিন্ন যানবাহন থেকে প্রায় ৪ লাখ টাকা দামের ২০ টি ব্যাটারি এবং লক্ষাধিক টাকা মূল্যের বিভিন্ন যন্ত্রাংশসহ নগদ ৩ লাখ ৫২ হাজার টাকা লুটে নেয় ডাকাত দল। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি ডাকাতি মামলা রুজু করা হয়। মামলা নম্বর ৫৫/৫৯৯।

তথ্য প্রযুক্তিসহ সোর্সের সহায়তায় ৫ ঘন্টার মধ্যে প্রথমে খানসামা উপজেলার কাচিনিয়ার রামনগর গ্রামের মৃত দমাসু দাসের ছেলে শমবারু দাসকে আটক করা হয়। তার দেওয়া তথ্য অনুযায়ী চিরিরবন্দরের আলোকডিহি কেতাবপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে ইউনুস আলীর শয়নকক্ষ থেকে ১৮টি ব্যাটারি উদ্ধার করা হয়। পরবর্তী অভিযানে জেলা খানসামার আমনগরের সত্যেন চন্দ্র দাসের ছেলে দীপু চন্দ্র দাস, বোচাগঞ্জের শ্রীমন্তপুর গ্রামের বিজয় দাসের ছেলে সুজন দাস, কাহারোলের রামপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে পাগলুর চালক আলমগীর হোসেন এবং একই উপজেলার দোহন্ডা গ্রামের অহেজ আলীর ছেলে দুলাল হোসেনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছেন তারা। অভিযানে ১৮ টি ব্যাটারি ডাকাতির কাজে ব্যবহুত থ্রী হুইলার এবং নগদ ৪ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন, বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সিফাত-ই-রাব্বান এবং কোতয়ালী থানার ইনচার্জ ফরিদ হোসেন, প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীসহ অন্যান্যরা।

(এসএস/এসপি/সেপ্টেম্বর ২৮, ২০২৪)