শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে মিজানুর রহমান (২৯) নামের এক বাংলাদেশি যুবককে আটক করেছে বিজিবি। ওই যুবকের কাছে ভারতীয় মোবাইল ফোনের সিমও পাওয়া গেছে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় দিনাজপুরের হাকিমপুর উপজি হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলার এর ১৪/১৫ নং সাব পিলার সংলগ্ন ফকিরপাড়া এলাকা দিয়ে দেশে প্রবেশের সময় বিজিবি সদস্যরা তাকে আটক করে। আটক মিজানুর রহমান দিনাজপুর জেলার বিরল উপজেলার পশ্চিম বনগাঁও গ্রামের ইসরাইল আলীর ছেলে।

বিজিবির হিলি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আশরাফ আলী জানান, মিজানুর সকাল সাড়ে ৯টার দিকে হিলি সীমান্তের ফকিরপাড়া এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে দেশে অনুপ্রবেশ করছিল। এ সময় সীমান্তে কর্তব্যরত বিজিবি সদস্য তাকে আটক করে। তিনি চিকিৎসার জন্য চলতি বছরের গত ২১ মার্চ দিনাজপুরের বিরল সীমান্ত দিয়ে একইভাবে ভারতে অনুপ্রবেশ ঢুকেছিলেন। এরপর ভারতের গংগারামপুরের খয়েরবন এলাকায় তার খালা আনোয়ারা বেগমের বাড়িতে ছিলেন।

তিনি আরও জানান, এ সময় তার কাছ থেকে একটি ভারতীয় ও একটি বাংলাদেশি সিমকার্ডসহ একটি মোবাইল উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশের দায়ে মামলা করে হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে। পুলিশ আদালতের মাধ্যমে বিকেল্র জেল-হাজতে প্রেরণ করেছে।

(এসএস/এসপি/সেপ্টেম্বর ২৮, ২০২৪)