রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল দলের কর্মী মিলন শেখকে (২৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। 

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে মিলন শেখ ঢাকা থেকে নিজ গ্রাম নড়াগাতী থানার খাশিয়াল গ্রামে গেলে এ হামলার ঘটনা ঘটে।

মিলন শেখ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লার ঘনিষ্ঠ কর্মী। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

আহত মিলন শেখ নড়াইল জেলার কালিয়া উপজেলার নড়াগাতি থানার খাশিয়াল গ্রামের (উত্তরপাড়া) মৃত হানেফ শেখের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র ছাত্রদল নেতা মিলন মাহমুদ গোপালগঞ্জ থেকে বাড়ি ফেরার পথে ওৎ পেতে থাকা সন্ত্রাসী আওয়ামী লীগ নেতা সজল খন্দকার, জুয়েল খন্দকারের নেতৃত্বে শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীরা হত্যার উদ্দেশ্য হাতের আংগুল পায়ের গোড়ালি কেটে ও সারা শরীরে কুপিয়ে রক্তাক্ত করে মৃত ভেবে রাস্তায় ফেলে চলে যায়।

পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী নড়াগাতী থানা ছাত্রদল নেতা রিমন মোল্লা জানান, মিলন জাতীয়তাবাদী ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতির সাথে যুক্ত। একই সাথে নিজ এলাকাতেও ছাত্রদলের কার্যক্রমে যুক্ত ছিলেন তিনি। পূর্ববর্তী বিরোধের জেরে স্থানীয় সন্ত্রাসীরা তাকে কুপিয়েছে। আমি এই হামলার বিচার চাই

কালিয়া ছাত্রদলের আহবায়ক এস এম রাকিবুজ্জামান পাপ্পু বলেন, মিলন আমাদের দলের ছোট ভাই। সে জাতীয়তাবাদের আদর্শ ধারণ করে। ছাত্রদলের আদর্শ ধারণ করে। বিগত আন্দোলনে সে সক্রিয় ভূমিকায় ছিল। আমি এই হামলার বিচার চাই।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ২৮, ২০২৪)