আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য মেজবা উদ্দিন ফরহাদ বলেছেন, গত ৫ আগস্টের পর মেহেন্দিগঞ্জ উপজেলার সংখ্যালঘুদের বাড়িতে রাতের আঁধারে লুটপাট, মাছঘাট দখল ও বিভিন্ন লোকের দুর্বলতার সুযোগ নিয়ে তাদের কাছ থেকে চাঁদা আদায় করা হচ্ছে। যে কারনে মেহেন্দীগঞ্জ বিএনপিকে একটি চাঁদাবাজ দল হিসেবে সাধারণ মানুষের কাছে প্রশ্নবিদ্ধ করে তুলেছে উপজেলা বিএনপির আহবায়ক দিপেন জমাদ্দার সহ তার সহযোগিরা।

গতকাল বৃহস্পতিবার দুপুরে দূর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যে বরিশাল নগরীর কালিবাড়ি রোডস্থ সাবেক সাংসদ মেজবা উদ্দিন ফরহাদের বাসভবনে মেহেন্দিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন বিএনপি ও তার সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় উপস্থিত ত্যাগী ও নির্যাতিত বিএনপি নেতাকর্মীদের কাছ থেকে বিভিন্ন অভিযোগ শুনে মেজবা উদ্দিন ফরহাদ আরও বলেন, মেহেন্দীগঞ্জ উপজেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির নেতৃবৃন্দ বিশেষ একটি গ্রুপ তৈরী করে নিজেদের আর্থিক লাভবান হওয়ার জন্য বিএনপিকে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে।

বিষয়টি দলের উর্ধ্বতন নেতৃবৃন্দকে জানানো হয়েছে জানিয়ে তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃবৃন্দরা সঠিক তদন্তের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

মতবিনিময় সভার সভাপতি মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু বলেন, মেহেন্দিগঞ্জের দুঃসময়ের ত্যাগী ও নির্যাতিত নেতাকর্মীদের দুরে সরিয়ে রেখে আজ বিএনপির বাণিজ্যিক কমিটি চাঁদাবাজি ও দখলবাজীতে মেতে উঠেছে।

অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মেহেন্দিগঞ্জ পৌর বিএনপির সভাপতি জিয়া উদ্দিন সুজন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি দেলোয়ার হোসেন, মেহেন্দীগঞ্জ উপজেলা বিএনপি নেতা আলম ভূইয়া, ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক হেলাল বাদশা, মৎস্যজীবী দলের সাধারণ সম্পাদক নয়ন মাঝি, স্বেচ্ছা সেবক দলের সাবেক সভাপতি নিজাম উদ্দিন, কৃষকদলের সাধারণ সম্পাদক আনিসুর রহমান মুন্সি, জাঙ্গালিয়া ইউনিয়ন শ্রমিকদলের সভাপতি মোঃ আব্দুল্লাহ, বিএনপি নেতা কামাল বয়াতী, যুবদল নেতা জাহাঙ্গীর হোসেন, ছাত্রদলের যুগ্ম আহবায়ক তারেক আজিজ প্রমুখ।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২৪)