আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : চাঁদার দাবিতে এক পরিবারের চারজনকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে। এরমধ্যে গুরুতর আহত দুইজনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার পিঙ্গলাকাঠী গ্রামে।

ওই গ্রামের বাসিন্দা ও পিঙ্গলাকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মাসহুরা বেগম শুক্রবার সকালে অভিযোগ করে বলেন, আমার একমাত্র ছেলে বাংলাদেশ নৌ-বাহিনীর সদস্য হিসেবে র‌্যাবে চাকরি করতো। অতিসম্প্রতি সে অবসরে আসে এবং পরিবার নিয়ে বাড়িতে থাকে। গত ৫ আগস্টের পর থেকে গৌরনদী উপজেলা বিএনপি নেতা আবু বকর গাজী আমার ছেলে শাহরিয়ার মারুফ চৌধুরীকে আওয়ামী লীগ সমর্থক আখ্যা দিয়ে বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করে আসছিলো।

শাহরিয়ার মারুফ চৌধুরী অভিযোগ করে বলেন, বিএনপি নেতা আবু বকর গাজী আমাকে বলে বাড়িতে থাকতে হলে চাঁদা দিতে হবে। আমি চাঁদা না দেওয়ায় আমাকে মারধরের হুমকি প্রদান করে আসছিলো। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সন্ধ্যায় আবু বকর গাজী তার ৩০/৩৫ জন সহযোগি নিয়ে আমার বাড়িতে হামলা চালায়। এসময় আমাকেসহ স্ত্রী খাদিজা আহম্মেদ সুইটি, আমার বড় ছেলে আস্থী চৌধুরী (১৪) ও ছোট ছেলে মাহির চৌধুরীকে (১২) পিটিয়ে আহত করে। হামলাকারীরা আমার স্ত্রীর গলার একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নিয়ে যায়।

চাঁদা দাবি ও হামলার অভিযোগ অস্বীকার করে বিএনপি নেতা আবু বকর গাজী বলেন, হামলার সাথে আমার কোন সম্পৃক্ততা নেই। গৌরনদী মডেল থানার ওসি মোঃ ইউনুস মিয়া বলেন, এবিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২৪)