মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেছেন, জনগণের ভোটাধিকার হরণ করে, ন্যায় বিচার কেড়ে নিয়ে, দেশের অর্থ পাচার করে কেউ শাসক হতে পারেনা। ৫ আগস্ট প্রমাণ হয়েছে আল্লাহর উপর বিশ্বাস রাখতে হবে। ৫ আগস্টের আগে দেশের মানুষ চেয়েছিল স্বৈরশাসনের অবসান। তারা চেয়েছিল সরকারের পতন। কেউ চায়নি সরকার প্রধান পালিয়ে যাক, চেয়েছিল শুধুই পদত্যাগ। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, শেখ হাসিনা পদত্যাগেও ভয় পেয়েছিল।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজনগরের গালফ কমিউনিটি সেন্টারে উপজেলা খেলাফত মজলিসের কর্মী সমাবেশে প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ৫ আগস্টের আগে শেখ হাসিনা ও তাঁর মন্ত্রীরা পালিয়ে যাবার একটি মাত্র কারণ, তারা মানুষের প্রতি জুলুম করেছে। মানুষের প্রতি দুঃশাসন, অবিচার করেছে। তার প্রমান হচ্ছে দেশের হাইকোর্ট বিভাগের একজন বিচারপতি পালিয়ে যেতে চেয়েছিল জঙ্গলের মধ্যদিয়ে। কিন্তু তাঁকে আল্লাহ সঠিক পথ দেখাননি। জনতার হাতে ধরিয়ে দিয়েছেন। এই জুলুমকারী স্বৈরাচারের দোসররা একে একে ধরা পড়ছে।

উপজেলা খেলাফত মজলিসের সভাপতি মাও: ওলীদ আহমদ এর সভাপতিত্বে ও সহসভাপতি মাও: এনামুল হক নোমান এর সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাও: আহমদ বিলাল।

প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, দীর্ঘ ১৬ টি বছর জালিমের নির্যাতন, গুম, খুন আর অত্যাচার, নিপিড়নে দেশের মানুষ কথা বলতে পারে নাই, অন্যায়, অত্যাচার রাহাজানিতে মানুষের কন্ঠ রোধ ছিল। কিন্তু বিপ্লবের মাধ্যমে আওয়ামী সরকারের পতনের ফলে আজ আমরা প্রকাশ্যে কথা বলতে পারছি।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, খেলাফত মজলিসের জেলা সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, সহসভাপতি মাওলানা নুরুল মুত্তাক্বীন জুনাইদ, সিলেট মহানগরের সহসভাপতি শাহ আশিকুর রহমান, ছাত্র মজলিসের জেলা সভাপতি আব্দুল্লাহ আল নোমান, রাজনগর উপজেলা সভাপতি কবির আহমদ প্রমুখ।

সমাবেশে রাজনগর উপজেলার ৯ টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা যোগ দেন।

জানা যায়, আওয়ামীলীগ সরকারের পতনের পর উপজেলা পর্যায়ে এযাবতকালের সবচেয়ে বড় সমাবেশ করেছে দলটি। এই উপজেলায় খেলাফত মজলিসের বিপুল সংখ্যক কর্মী-সমর্থক রয়েছেন। সমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদেরও বেশ উৎফুল্ল দেখা গেছে।

(একে/এসপি/সেপ্টেম্বর ২৬, ২০২৪)