স্পোর্টস ডেস্ক : ক্রীড়া সাংবাদিকতার উজ্জ্বল তারকা অঘোর মন্ডল মারা গেছেন। বিভিন্ন শারীরিক জটিলতা নিয়ে বেশ কিছুদিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছিলেন তিনি।

বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন অঘোর মন্ডল। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. রেজাউর রহমান। গুণী এই সাংবাদিক বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তার মৃত্যুতে বিএসজেএ শোক জানিয়েছে।

তিন দশকের বেশি সময় ধরে সাংবাদিকতার সঙ্গে নিজের জীবনকে জড়িয়ে রেখেছিলেন অঘোর মন্ডল। নব্বইয়ের দশকে ভোরের কাগজ থেকে তার সাংবাদিক জীবনের শুরু হয়। একবিংশ শতাব্দীর শুরুর দিকে সম্প্রচার মাধ্যমে যোগ দেন তিনি। দীর্ঘদিন কাজ করেছেন চ্যানেল আই, দীপ্ত টিভিতে। সবশেষ এটিএন নিউজে বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

দীর্ঘদিন ধরেই কিডনি ও হৃদরোগের গুরুতর সমস্যায় ভুগছিলেন অঘোর মন্ডল। এই জটিলতার পাশাপাশি গত ৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখ থেকে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি ছিলেন। পরিস্থিতি ক্রমান্বয়ে অবনতি হওয়ায় আইসিইউ এবং লাইফ সাপোর্টে ছিলেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, দুই কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৫, ২০২৪)