শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের খানসামা উপজেলার হোসেনপুর ডিগ্রি কলেজ কক্ষেই অধ্যক্ষ মোনায়েম খানের ঘুষ, অনিয়ম, দূর্নীতি, সেচ্ছাচারিতা এবং নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী ও তাদের পরিবার।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে খানসামা উপজেলার হোসেনপুর ডিগ্রি কলেজ কক্ষেই অধ্যক্ষের বিরুদ্ধে সংবাদ সম্মেলনে বিস্তর অভিযোগ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অধ্যক্ষ মোনায়েম খাঁন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য। তিনি অবৈধ ফ্যাসিস্ট সরকারের সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও সাবেক অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর ছত্রছায়ায় প্রত্যক্ষভাবে হোসেনপুর ডিগ্রি কলেজ প্রাঙ্গনে এম.কে বুদ্ধি প্রতিবন্ধী ও অটেষ্টিক বিদ্যালয় নামে একটি প্রতিষ্ঠান করে। সেইসাথে তিনি সহকারী শিক্ষক পদে লেলিন খাঁনের কাছে দুই লক্ষ, মঞ্জুরুল ইসলামের কাছে দুই লক্ষ ষাট হাজার টাকা হাতিয়ে নেন। পরবর্তীতে প্রতারণামূলক ভাবে লেলিন খাঁনকে হোসেনপুর ডিগ্রি কলেজের অফিস সহকারী পদে চাকুরী দেওয়ার কথা বলে স্থানীয় সাক্ষীদের সম্মুখে নগদ নয় লক্ষ টাকা গ্রহন করে আত্মসাৎ করে। উক্ত পদে লেলিনকে বাদ দিয়ে অন্য একজনকে নিয়োগ প্রদান করেন। নিয়োগের টাকা ফেরৎ প্রদান না করে, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও অর্থমন্ত্রীর মাধ্যমে জেল হাজতে নিয়ে যাবে মর্মে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করেন।

এ বিষয়ে গত ২২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও অত্র কলেজের সভাপতি মো. তাজ উদ্দিন মহোদয়ের নিকট লিখিত অভিযোগ দায়ের করলেও কোন সুরাহা হয়নি।

অভিযোগকারিরা জানান, ইউএনও সাহেব আমাদের স্থানীয় এক জামায়াত নেতার যোগাযোগ করতে বলেন। আমরা কোন সুরাহা না পেয়ে বাধ্য হয়ে সংবাদ সম্মেলন করছি।

সংবাদ সম্মেললে লেলিন খান ও মঞ্জুরুল ইসলাম সহ তাদের পরিবার সদস্য উপস্থিত ছিলেন। এ সময় তারা স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের কাছে বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এবিষয়ে অধ্যক্ষ মোনায়েম খানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে খুঁজে পাওয়া যায়নি।তার মুঠোফোনটিও ছিলো বন্ধ।

(এসএস/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২৪)