রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : রাজবাড়ী জেলা থেকে প্রকাশিত "দৈনিক রাজবাড়ী কণ্ঠের" প্রকাশক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খানের বিরুদ্ধে দায়ের হওয়া দুটি ষড়যন্ত্রমুলক হত্যা মামলা প্রত্যাহারের দাবিতে 'ফরিদপুর জেলা সাংবাদিক জোট'  তাদের নিজস্ব কার্যালয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

এ সভায় জেলা ও ৯ উপজেলার একাধিক প্রিন্ট পত্রিকা ও অনলাইন পত্রিকার প্রকাশক সম্পাদক এবং উপজেলার বিভিন্ন পত্রিকার উপজেলা সংবাদদাতাবৃন্দ উপস্থিত ছিলেন।

গতকাল রবিবার বেলা ১২ টায় এই প্রতিবাদ সভা শুরু হয়ে টানা দুই ঘন্টা আলোচনা চলে। প্রতিবাদ সভার সভাপতিত্ব করেন, নগরকান্দা প্রেসক্লাবের সদস্য দৈনিক মানব জমিন পত্রিকার নগরকান্দা প্রতিনিধি ও জেলা সাংবাদিক জোটের নেতা মো. লিয়াকত আলী। সভায় স্থানীয় দৈনিক ও জাতীয় দৈনিক পত্রিকা'র প্রায় ২০/২৫ জন সাংবাদিক এই প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন। বক্তরা, দৈনিক রাজবাড়ী কন্ঠের প্রকাশক প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান এর বিরুদ্ধে দায়ের হওয়া দুটি ষড়যন্ত্রমুলক হত্যা মামলা প্রত্যাহারে সরকারের সংশ্লিষ্ট সকলের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

সর্বশেষ, ফরিদপুর জেলা সাংবাদিক জোটের জেলা শাখার সভাপতি ও সভার প্রধান বক্তা এবং ফরিদপুর থেকে প্রকাশিত " দৈনিক নাগরিক দাবি " পত্রিকার প্রকাশক ও নির্বাহী সম্পাদক লায়ন মো. হায়দার খান তার বক্তব্যে বলেন, সরকারের নিতীনির্ধারকদের প্রতি আমি হুশিয়ারি উচ্চারণ করে বলছি, 'আগামী ৭ দিনের মধ্যে প্রকাশক মনিরুজ্জামানের নামে হয়রানিমুলক মামলা দুটি প্রত্যাহার করা না হলে বৃহত্তর ফরিদপুর সহ দক্ষিণ-পশ্চিম বঙ্গের সাংবাদিক জোটের নেতৃবৃন্দকে সাথে নিয়ে লাগাতার আন্দোলনের ডাক দেওয়া হবে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই পর্যন্ত ২২ জুলাই পর্যন্ত প্রকাশক মনিরুজ্জামান তিনি চোখের চিকিৎসা করানোর জন্য দেশের বাহিরে ছিলেন। এর পর তিনি ওমরাহ হজ্ব পালনের উদ্দেশ্যে গত ৬ আগষ্ট থেকে ১২ আগষ্ট পর্যন্ত পবিত্র মক্কা শরীফে অবস্হান করছেন। অথচ ষড়যন্ত্রকারীরা নিজের তার অবস্থান নিশ্চিত না করে, ঢাকা মোহম্মদপুর ও সাভার থানায় মনগড়া দুটি হয়রানিমুলক মামলা করছেন বলে ফরিদপুরের সাংবাদিক জোট নেতারা মনে করেন। প্রকাশ থাকে যে মনিরুজ্জামান গত ৫ আগষ্ট নিজে ঢাকার উত্তরাতে রাজ পথে স্বশরীরে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র জনতার মাঝে পানি পান, সরবত, জুস খাওয়ানোর ব্যবস্থস করেন যাহা নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে বলেও এসব জানানো হয়।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২৪)