রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে বাংলাদেশ যুব ঐক্য পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এডভোকেট রানা দাশগুপ্ত ওপর দায়েরকৃত মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের আহবান জানানো হয়েছে।

আজ শনিবার বিকেল সাড়ে ৪ টায় ফরিদপুর প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক পর্যায়ে খ্যাতিমান মানবাধিকার নেতা ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্তের ওপর মিথ্যা মামলা এবং সারাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর গায়েবি মামলার প্রতিবাদে ‌ দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ওই কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ যুব ঐক্য পরিষদ ফরিদপুর জেলা শাখার সভাপতি এডভোকেট তুষার কুমার দত্তের সভাপতিত্বে অনুষ্ঠেয় প্রতিবাদ সমাবেশে এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক সঞ্জয় কর্মকার, সহ-সভাপতি সজল কুমার সাহা, যুগ্ম-সাধারণ সম্পাদক উৎপল দত্ত, যুগ্ম-সাধারণ সম্পাদক সুজিত রায়, যুগ্ম-সাধারণ সম্পাদক ইন্দ্রজিত পাল নিত্য, সদস্য এ্যাডভোকেট প্রীতি কনা রাহা, প্রকাশনা সম্পাদক বিভাষ দত্ত, সাংগঠনিক সম্পাদক ইন্দ্রজিৎ দাস, অর্থ সম্পাদক বাবু কর, মানব কল্যাণ সম্পাদক দীপন ঘোষ, আদিবাসী বিষয়ক সম্পাদক বিষ্ণু রবিদাস, যুব ক্রীড়া বিষয় সম্পাদক প্রকাশ কর্মকার ‌প্রমূখ।

এছাড়াও এসময় ফরিদপুর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অবিলম্বে অ্যাডভোকেট রানা দাশগুপ্তসহ দেশের সকল সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর মিথ্যা মামলা প্রত্যাহার এবং সারাদেশে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের ওপর গায়েবি ও ষড়যন্ত্রমূলক মামলাগুলো প্রত্যাহারের দাবি জানান। আসন্ন শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হতে পারে ও পূজা চলাকালে কোন রকম বিশৃঙ্খলার ঘটনা যাতে না ঘটতে পারে, ‌সে ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা ‌রাখতে সরকারের নিকট ‌ দাবি জানানো হয়।

বক্তারা বলেন, এদেশে হিন্দু, মুসলমান, বৌদ্ধ, খ্রিস্টান ও আদিবাসী সম্প্রদায় আবহমান কাল ধরে একসাথে বসবাস করে আসছে। আর তাই সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন ‌রাখার জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান তারা। এছাড়া ফরিদপুরের বিভিন্ন হিন্দু নেতৃবৃন্দের ওপর সম্প্রতি দায়ের করা মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহারের দাবী জানান তারা।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ২১, ২০২৪)