রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে 'ইসলামী সমাজ' এর ব্যানারে আয়োজিত একটি মানবাধিকার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকেলে শহরের গোয়ালচামটের পুরাতন বাসস্ট্যান্ড সংলগ্ন মডেল মসজিদের পাশে এই সমাবশ অনুষ্ঠিত হয়। 'মানুষের সার্বিক কল্যাণ, মানুষের সকল অধিকার আদায় ও সংরক্ষণের লক্ষ্যে- দুর্নীতি ও বৈষম্যমুক্ত কল্যানকর সমাজ এবং রাষ্ট্র গঠন' বিষয়ক আলোচনায় হয় ওই মানবাধিকার সমাবেশে।

ডা. জহির উদ্দিন মামুন সভাপতিত্বে অনুষ্ঠেয় সমাবেশটির আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন 'ইসলামী সমাজ' এর আমীর হযরত সৈয়দ ‌হুমায়ুন কবির।

অন্যদের মধ্যে সভায় আরো বক্তব্য রাখেন, হযরত মুহাম্মদ ইউসুফ আলী, মো. নুরুদ্দিন, আজমল হক, সৈয়দ মোহাম্মদ কবির, রফিকুল ইসলাম, আবু বকর সিদ্দিকী প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন মোহাম্মদ সেলিম মোল্লা।

উক্ত আলোচনা সভায় নেতৃবৃন্দ ইসলাম প্রতিষ্ঠার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, ইসলাম মানবজাতির ধর্ম, সম্প্রীতির ধর্ম, শান্তি'র ধর্ম। আর তাই এদেশে অন্যান্য ধর্মাবলম্বী লোকজন যার যার ধর্মীয় ‌বিধি-বিধান তারা নির্ভয়ে স্বাধীনভাবে পালন করতে পারবে।

বক্তারা বলেন, এদেশে ইসলাম প্রতিষ্ঠা হলেই কেবল দুর্নীতিমুক্ত ও কল্যাণকর‌ সমাজ ও রাষ্ট্র গঠন করা সম্ভব হবে। সেই সাথে দেশে দুর্নীতি ও বৈষম্যমুক্ত সমাজ ব্যবস্থা গড়ে উঠবে বলেও জানান তারা।

(আরআর/এএস/সেপ্টেম্বর ২০, ২০২৪)