মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : জামায়াতে ইসলামী’র সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম বলেছেন, মুমিন খুশি হয়ে আত্মহারা হয় না। বিজয় অর্জন করলে শুকরিয়া আদায় করে মনিবের দরবারে নত হয়। নফল নামাজ, রোজা ও সাদাকা আদায় করতে হয়। তিনি বলেন, জামায়াতে ইসলামী একটি পরিপূর্ণ আন্দোলন। শহীদদের রক্তস্নাত এ বিপ্লবী আন্দোলন ও সংগঠনের দাওয়াত সর্বস্তরের মানুষের নিকট পৌছে দিতে হবে। জনগণের সেবা করার বিশেষ সুযোগ এসেছে। এক্ষেত্রে নতুন বাংলাদেশ গড়ার লক্ষ্যে দায়িত্বশীলদের যোগ্যত্যাকে আরো বিকশিত করতে হবে।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) শহরের এম সাইফুর রহমান অডিটোরিয়ামে জামায়াতের জেলা ইউনিয়ন দায়িত্বশীল শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন কেন্দ্রীয় এই দ্বায়িত্বশীল।

দলটির জেলা আমীর প্রকৌশলী এম শাহেদ আলীর সভাপতিত্বে ও সেক্রেটারী মোঃ ইয়ামীর আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরীর আমীর মোঃ ফখরুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিশে শুরা সদস্য ও শেরে বাংলা নগর থানা আমীর মাওঃ আমিনুল ইসলাম, জেলা নায়েবে আমীর মাওঃ আব্দুর রহমান, জেলা সহকারী সেক্রেটারী মোঃ আলা উদ্দিন শাহ, জেলা কর্মপরিষদ সদস্য সৈয়দ তারেকুল হামিদ, পৌর আমীর হাফেজ তাজুল ইসলাম, সদর উপজেলা আমীর মোঃ ফখরুল ইসলাম, জুড়ী উপজেলা আমীর হাফেজ নাজমুল ইসলাম, শ্রমিক কল্যাণ জেলা সহ সভাপতি মাও: আহমেদ ফারুক ও ছাত্র শিবির শহর সভাপতি তারেক আজিজ।

শিক্ষা শিবিরে জেলার ৬৭ টি প্রশাসনিক ইউনিয়ন ও ৩২ টি সাংগঠনিক ইউনিয়ন সহ ৯৯ টি ইউনিয়ন দায়িত্বশীলরা অংশ নেন।

এদিকে একই দিন বিকেলে মৌলভীবাজারের রাজনগরে বন্যায় ক্ষতিগ্রস্থ ৩৬টি পরিবারকে ৭১ বান ঢেউটিন, ঘরের খুটি সহ ২০ লক্ষ টাকার গৃহ নির্মাণ সামগ্রী বিতরণ করেছেন জামায়াতে ইসলামী’র সহকারী সেক্রেটারী জেনারেল মাওলানা আব্দুল হালিম।

এসময় তিনি বলেন, গত ১৫ বছর একটা সরকার জনগণের অধিকার দেয় নাই। মেধাবীরা চাকরি পায় নাই, দলের নেতারা শুধু চাকরি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা সিট পায় না, ওখানেও চাঁদাবাজি চলে। জামায়াত ক্ষমতায় গেলে মেধা, যোগ্যতা, সততা অনুযায়ী চাকরি পাবে। এখানে কোন বৈষম্য থাকবে না। যেই দলের হোক, যেই গ্রামের হোক, যেই ধর্মের হোক, মেধা, যোগ্যতা অনুসারে চাকরি হবে।

(একে/এসপি/সেপ্টেম্বর ২০, ২০২৪)