তুষার বিশ্বাস, গোপালগঞ্জ : নাম সোহাগ হাওলাদার। তিনি গোপালগঞ্জ সদর উপজেলার কাজুলিয়া গ্রামের আওলাদ হোসেন হাওলাদারের ছেলে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের রেকর্ড রুমের অফিস সহায়ক পদে সরকারি চাকরি করছেন। এ তথ্য গোপন করে তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিচ্ছন্ন পরিদর্শক পদে চাকুরি নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, ২০২১ সালের ১ নভেম্বর গোপালগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে অফিস সহায়ক পদে যোগদান করেন সোহাগ হাওলাদার। কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ী ভূমি অফিসে তার কর্মস্থল। কিন্তু সংযুক্তিতে বর্তমানে তিনি ডিসি অফিসের রেকর্ড রুমে কর্মরত রয়েছেন। তবে সরকারি চাকরিতে কর্মরত। সিটি করপোরেশনে চাকরির আবেদনে সোহাগ এ তথ্য গোপন করেন। চলতি বছরের ১৩ মে তিনি পরিচ্ছন্নতা পরিদর্শক পদে নিয়োগ পান। ডিএসসিসির তৎকালীন সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত নিয়োগ আদেশে ২ জুন পরিচ্ছন্নতা পরিদর্শক পদে ডিএসসিসিতে যোগদান করে তিনি। ২ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালন শুরু করেন। তবে গত ৭ জুলাই থেকে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন সোহাগ।

এ ব্যাপারে অভিযুক্ত সোহাগ হাওলাদার বলেন, সরকারী চাকুরীতে থেকে অপর একটি সরকারী প্রতিষ্ঠানে চাকুরী করা অন্যায় হয়েছে। সবাই চায় উপরে উঠতে, আমি সেটা করেছিলাম। কিন্তু আমার পরিবার চায় না আমি ঢাকায় গিয়ে কাজ করি। তাই পারিবারিক কারণ দেখিয়ে গত ১৮ আগস্ট স্বেচ্ছায় অবসর গ্রহণের আবেদন জমা দিয়েছি। ২ মাসের এ চাকুরীতে আমি সেখান থেকে ১ টাকাও বেতন নেইনি।

এ ব্যাপারে গোপালগঞ্জের জেলা প্রশাসক মুহম্মদ কামরুজ্জামান মোবাইলে বলেন, একসাথে দু’টি সরকারি চাকরি করার সুযোগ নেই। বিষয়টি আমি জানতে পারলাম। এটি তদন্ত করে দেখা হবে। তদন্তে দোষী প্রমানিত হলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২৪)