একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীতে স্থানীয় ‘দৈনিক রাজবাড়ী কণ্ঠ’ পত্রিকার প্রকাশক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে জেলার সর্বস্তরের গণমাধ্যম কর্মীরা। 

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করে তারা। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, রাজবাড়ী কণ্ঠ পত্রিকার প্রকাশক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান খান প্রকাশনার পাশাপাশি নিঃস্বার্থ সমাজ সেবক এবং অরাজনৈতিক ব্যক্তি হিসেবে বিভিন্ন মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ জনহিতকর কর্মকান্ড পরিচালনা করে আসছে। এমনকি গত ৫ই আগস্ট ছাত্র জনতার গণ অভ্যুত্থানের দিন ঢাকার উত্তরায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করে নিজের অর্থে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার মধ্যে খাবার পানি ও কোমল পানীয় বিতরণ করেন। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্যেমূলকভাবে ঢাকার মিরপুর ও সাভার থানায় দায়েরকৃত দুটি মামলায় তাকে আসামী করে। কিন্তু কোন ঘটনার সাথে তার ন্যুনতম সম্পৃক্তা নেই বলে দাবী করা হয়।

এতে রাজবাড়ী কণ্ঠের সম্পাদক ও রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোহাম্মদ জহুরুল হক বক্তব্য রাখেন। এসময় রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন,কাজী আব্দুল কুদ্দুস বাবু, সহ-সম্পাদক জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি হেলাল মাহমুদ, সহ-সভাপতি আসহাবুল ইয়ামিন রয়েন, সাধারণ সম্পাদক শিহাবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আশিকুর রহমান, রাজবাড়ী রিপোর্টার্স ক্লাবের সভাপতি লিটন চক্রবর্তী, সাধারণ সম্পাদক সোহেল রানাসহ জেলা ও উপজেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(একে/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২৪)