মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে ভূমিহীন নেতার বিরুদ্ধে ঢালাওভাবে হয়রানিমূলক একাধিক হত্যা মামলায় আসামি করার প্রতিবাদে সংবাদ সন্মেলন করে প্রতিবাদ করেছেন। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার চরজুবিলী ইউনিয়নের চর জিয়া উদ্দিনে সফি চৌধুরীর নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন।

ভূমিহীন নেতার নাম আবুল কালাম সফি চৌধুরী। তিনি চরজুবিলী ইউনিয়ন পরিষদের চরজিয়া উদ্দিন এর বাসিন্দা। তিনি ৪০ বছর ভূমিহীনদের অধিকার আদায়ে নেতৃত্ব দিয়ে আসছেন।

সংবাদ সন্মেলনে আবুল কালাম সফি চৌধুরী সাংবাদিকদের সামনে অভিযোগ করে বলেন, গত ৫ই আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর দেশ ছেড়ে পালিয়ে যাওয়ায় কিছু সুযোগ সন্ধানী ব্যক্তি অন্যায়ভাবে আমার বসতবাড়ী. দোকানঘর ও তার ছেলেদের উপর হামলা করে। হামলাকারীরা ইতিপুর্বে আওয়ামী রাজনীতি করলেও হাসিনা পতনের পর রুপ পরিবর্তন করে তার সাথে এহেন ঘটনা ঘটায়। এ মহলটি নোয়াখালীর অন্য উপজেলায় হত্যাকান্ডের ঘটনায় আমাকে আসামী করে হয়রানি ও হুমকিধুমকি দিচ্ছে। ইতোমধ্যে আমাকে জেলার সোনাইমুড়ী ও সুধারামের ২টি হত্যা মামলা ও জেলার ১টি বন বিভাগের মামলায় আসামী করা হয়।

তিনি আক্ষেপ করে বলেন, আমার বয়স ৭১ বছর। আমার জীবনে একমিনিটের জন্য আমি সোনাইমুড়ী যায়নি। অথচ আমি হত্যা মামলায় ৩৪ নম্বর আসামি। আধুনিক তথ্য প্রযুক্তি যুগে সকল মামলায় তদন্তপুর্বক আমি জড়িত থাকলে আমার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক। নয়তো আমাকে হয়রানি করা বন্ধ হোক।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, তার কোন দলের সাথে সম্পৃক্ততা নেই। কোন পদ পদবীতে তিনি নেই বলে দাবী করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সফি চৌধুরীর স্ত্রী, পুত্র ফজলুল হক ফজলুসহ সুবর্ণচরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ১৯, ২০২৪)