একে, রাজবাড়ী : গিয়েছিলেন চুরি করতে। তা-ও বৈদ্যুতিক ট্রান্সফরমার। যা তিনি চুরি করতে গিয়েছিলেন তার জন্যই আবার খেয়েছেন ধরা। বিদ্যুতায়িত হয়ে বৈদ্যুতিক খুটি থেকে নিচে পড়ে অচেতন হয়ে যায় চোর। পরে স্থানীয়রা তাকে আটকে টুলিশে খবর দেয়।

ঘটনাটি রাজবাড়ী সদর উপজেলার মুলঘর ইউনিয়নের সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন এলাকার। ওই চোরের নাম জাফর মন্ডল। তিনি বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের কৃষ্ণপুর এলাকার শাহীন মন্ডলের ছেলে।

রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) বিশ্বাস রিয়াজুর হক জানান, বুধবার সকালে মুলঘর ইউনিয়নের সাবেক এমপির প্রজেক্ট সংলগ্ন কারেন্টের পোল থেকে ১০ কেভি ট্রান্সফরমার চুরি করার সময় চোর বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ তাকে আটক করে।

তিনি বলেন,'তারা ২ টি ১০ কেভিএ ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করে পোল থেকে ১০০ গজ দূরে রেখে আসে। পরে আরও একটি ১০ কেভি ট্রান্সফরমারের ঢাকনা ও কয়েল কোর চুরি করার সময় শখ লেগে ৪৫ ফিট উপর থেকে নিচে পড়ে যায়। এ সময় জাফর মন্ডল সচেতন হয়ে পড়লে বাকি চোরেরা পালিয়ে যায়।

রাজবাড়ী সদর থানার ওসি মাহমুদুর রহমান বলেন, ট্রান্সফরমার চুরি করতে গিয়ে চোর বিদ্যুতায়িত হয়ে নিচে পড়ে যায় এবং জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে বলে জানতে পেরেছি। এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(একে/এএস/সেপ্টেম্বর ১৯, ২০২৪)