রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে সাদ্দাম হোসেন (২১) নামের পরিবহন শ্রমিককে হত্যার দায়ে পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড ও অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। সাদ্দাম হোসেন নিউ নূপুর পরিবহনে হেলপার হিসেবে কর্মরত ছিলেন।

আজ বুধবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ তাদের কারাগারে পাঠানো হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর এলাকার মো. সিদ্দিক মোল্যার ছেলে মো. জনি মোল্যা (৩০), একই এলাকার শাহীন হাওলাদারের ছেলে মো. মেহেদী আবু কাওসার (২৫), শহরের গোয়ালচামট এলাকার মৃত. সালাম মোল্যার ছেলে মো. রবিন মোল্যা (২৫), রথখোলা এলাকার অনিল রবিদাসের ছেলে রাজেস রবিদাস (৩০) ও জেলার সালথা উপজেলার রসুলপুর এলাকার নজরুল হোসেন মাতুব্বরের ছেলে সাজ্জাদ হোসেন মাতুব্বর (৩০)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৪ অক্টোবর ভোরে ফরিদপুরের ভাঙ্গা চৌরাস্তা এলাকায় নিউ নূপুর পরিবহনের একটি বাসের মধ্যে থেকে সাদ্দাম শেখ (২১) নামে পরিবহনটির এক হেলপারের হাত-পা ও মুখ বাধা মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরদিন কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০২০ সালের ২৩ নভেম্বর আসামিদের অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

রায়ের সত্যতা নিশ্চিত করে সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বলেন, মামলার দীর্ঘ শুনানি শেষে এ রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর অতিরিক্ত পুলিশ পাহারায় তাদের আবার আদালতে প্রেরণ করা হয়েছে।

(আরআর/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০২৪)