রূপক মুখার্জি, নড়াইল : নড়াইল সদর উপজেলায় হাঁস চুরির অপবাদ দেওয়ায় আমেনা বেগম (৫৭) নামে এক গৃহবধূকে হত্যার ঘটনায় মো. আসিফ মোল্যা (১৯) নামে এক যুবককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আসিফকে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। এর আগে গত ৪ আগস্ট নড়াইল সদর উপজেলার বিছালী গ্রামে এ হত্যার ঘটনা ঘটে।

বিকেলে নড়াইল জেলা পুলিশের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গ্রেফতার মো. আসিফ মোল্যা সদর উপজেলার বিছালী গ্রামের মো. বাবর আলী মোল্যার ছেলে।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৪ আগস্ট নড়াইল সদর উপজেলার বিছালী গ্রামের মো. মনির হোসেন মোল্যার স্ত্রী আমেনা বেগম নিজ বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হয়। এ ঘটনায় ১২ আগস্ট সদর থানায় হত্যা মামলা দায়ের হয়। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ অভিযান চলিয়ে আসিফ মোল্যা নামে এক যুবককে তার নিজ এলাকা থেকে গ্রেফতার করে।

গ্রেফতার আসিফ মোল্যা থানা পুলিশের জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, মৃত আমেনা বেগম সম্পর্কে তার গ্রাম্য দাদি হয়। আমেনার পরিবারের সঙ্গে তাদের পরিবারের জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে আদালতে মামলাও চলমান রয়েছে। তারপরেও আমেনা তাদের বাড়িতে যাওয়া আসা করতো। আমেনা গত ২৮ জুলাই আসিফের বাড়িতে গিয়ে তার মায়ের নামে আজেবাজে কথা বলেন ও গালিগালাজ করেন। তখন আসিফ খুব কষ্ট পায়। পরে গত ২ আগস্ট আমেনার হাঁস চুরি হলে আসিফকে চোরের অপবাদ দেয়। এ ঘটনায় তার মা তাকে মারপিট শুরু করে। এতে করে তার অনেক রাগ হয়। এ সব কারণে আসিফ গত ৪ আগস্ট রাতে আমেনার বাড়িতে যায়। পরে সুযোগ বুঝে আসিফ পেছন থেকে তার সঙ্গে থাকা গামছা দিয়ে আমেনার গলায় পেঁচিয়ে ধরে। এরপর পরনের শাড়ি দিয়ে গলায় আবার পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আসিফ আমেনার ব্যবহৃত মোবাইল ফোনটি নিয়ে চলে যায়।

গ্রেফতার আসিফের কাছ থেকে আমেনার ব্যবহৃত মুঠোফোনটি উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া তাকে আদালতে প্রেরণ করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ১৮, ২০২৪)