একে আজাদ, রাজবাড়ী : বাংলাদেশের বিভিন্ন জায়গায় খানকা শরীফ ও মাজারে হামলা ও ভাঙচুর করার প্রতিবাদে রাজবাড়ীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মাজার ভক্ত ও সাধুরা। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় রাজবাড়ী প্রেসক্লাবের সামনে বৃষ্টিতে ভিজে ঘন্টাব্যাপী তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রতিক সময়ে আমরা দেখছি বারো আউলিয়ার বাংলাদেশে বিভিন্ন জেলায় কিছু দুষ্কৃতকারীরা মাজার ও খানকা শরীফে হামলা ও ভাঙচুর চালিয়ে আগুন লাগিয়ে দিয়েছে। স্বাধীন বাংলাদেশে যা মোটেও কাম্য নয়। রাজবাড়ী জেলার পাগল ফকির সাধু গুরু ভক্ত বাউল শিল্পীরা স্বাধীন বাংলাদেশের মাননীয় প্রধান উপদেষ্টা ডঃ মুহাম্মদ ইউনুস স্যারের নিকট এসব ধর্মীয় সংঘাত বন্ধের জোরালো দাবি জানাচ্ছি।সেই সাথে বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে এসব ধর্মীয় উপাসনালায়ে হামলা, লুটপাট ও ভাংচুর বন্ধ করার জন্য বিশেষ ভাবে আবেদন করছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, মুরাদ সাই পাগল, মোঃ ইসলাম বয়াতি, সোরাপ মাস্টার, আতিয়ার বাউল।এসময় উপস্থিত ছিলেন, পাভেল বাউল, জাহাঙ্গীর পাগলা, আবজাল বাউল, মামুন বাউল, রিপন বাউল, রিপন ক্ষেপা, জুয়েল বাউল, আরিফ বাউল সহ চিশতিয়া,কাদেরিয়া, লালন বাউলসহ মাজার ভক্তবৃন্দরা।

(একে/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২৪)