রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটির লংগদুতে মাইনীমুখ ইউনিয়নের গাথাঁছড়া এলাকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত আব্দুল করিম (১৮) এর লাশ উদ্ধার হয়েছে।

গত রবিবার সন্ধ্যা ৭টার দিকে কাপ্তাই হ্রদের ওপর ঝুলে থাকা তারের নিচে দিয়ে বোট চালিয়ে যাওয়ার সময় তিনি বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে পানিতে পড়ে যান। দীর্ঘ বারো ঘন্টা নিখোঁজ থাকার পরে আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে জেলা সদর হতে আসা ফায়ার সার্ভিসের ডুবুরী দল ও স্থানীয়দের সহায়তায় উদ্ধার হয়।

নিহত আব্দুল করিম ৪ নম্বর বগাচতর ইউনিয়নের মারিশ্যাচর অফিসটিলা এলাকার বাসিন্দা নুর মোহাম্মদের সন্তান।

এ ঘটনায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, বিদ্যুতের বিপদজনক লাইন এত বড় টানা দিয়ে পানির সামান্য উপর দিয়ে নিয়ে যাওয়া অত্যন্ত ঝুঁকিপূর্ণ। বিদ্যুৎ বিভাগের উদাসীনতায় এরকম দুর্ঘটনা প্রতিনিয়ত ঘটছে। মাত্র এক বছর আগেও এই জায়গার অত্যন্ত কাছাকাছি পানির উপরে ঝুলে থাকা আরেকটি বিদ্যুতের লাইনে বোট আরোহী একজন নিহত হন। অথচ এখন পর্যন্ত বিদ্যুৎ উন্নয়ন কর্তৃপক্ষ কোন কার্যকরী পদক্ষেপ নেয়নি।

এ ব্যাপারে উপজেলা আবাসিক প্রকৌশলী সাগর দেবনাথের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমরা ইতিমধ্যেই তদন্ত করে খোঁজখবর নিয়েছি। এর সুষ্ঠু সমাধানের লক্ষ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

লংগদু ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সূর্য আলো চাকমা বলেন, ডুবুরি দল না থাকায় জেলা সদর হতে ডুবুরি দল আনতে হয়েছে। লংগদু ফায়ার স্টেশনে ডুবুরি দল থাকলে উদ্ধার কাজ আরো দ্রুত করা সম্ভব হতো।

তিনি আরও বলেন, লংগদু উপজেলা যেহেতু নদীবিধৌত এলাকা তাই এই স্টেশনে ডুবুরি দল অন্তর্ভুক্ত করা অত্যন্ত জরুরী। তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে এ ব্যাপারে অবহিত করবেন বলে জানান।

(আরএম/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২৪)