নগরকান্দা প্রতিনিধি : ফরিদপুর নগরকান্দা উপজেলার পুরাপাড়া ইউনিয়নের ব্রাহ্মণডাঙ্গা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক দীপক কুমার সরকার এর বিরুদ্ধে অভিযোগ এনে প্রধান শিক্ষক মোঃ ব‌দিউজ্জামান মিলু‌র পদ থেকে পদত্যাগের দাবি করেন ছাত্র-ছাত্রীরা।

সম্প্রতি সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকের বিরু‌দ্ধে শিক্ষার্থীরা যৌন নিপীড়‌ন, হোয়াটসঅ্যাপে মাধ্যমে ছাত্রীদের সঙ্গে অনৈতিক কথাপকথন,হাতে নম্বর লেখে দেওয়ার অ‌ভি‌যোগ তু‌লে‌ছেন ছাত্র ছাত্রীরা।

তবে তা সত্যতা নিশ্চিত করতে সরেজমিনে গিয়ে দেখা যায়, লিখিত অভিযোগকারী বেতাল গ্রামের কাউসার মোল্লার মেয়ে নবম শ্রেণীর ছাত্রী জান্নাতি এই প্রতিবেদককে বলেন, সহকারী ক্রীড়া শিক্ষক দীপক কুমার সরকার তার হাতে একটি নাম্বার লিখে দেয়, হাত ধরার অভিযোগ করেন। এতে মৌখিক প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করলে তিনি আমলে নেয়নি। তবে তার অভিভাবক এ বিষয়ে কিছু জানেই না। প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোন অভিযোগ নেই বলে সাব জানিয়ে দেন তিনি।

একই বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী রকিবা ইসলাম ফারিয়া বলেন, আমাদের ক্লাসের একটি মেয়েকে উত্যক্ত করায় সহকারী শিক্ষক দীপক কুমার সরকারের বিরুদ্ধে মৌখিক অভিযোগের প্রেক্ষিতে কোন ব্যবস্থা না নেওয়ায় প্রধান শিক্ষকের পদত্যাগের দাবি জানাই।

সহকারী ক্রীড়া শিক্ষক দিপক কুমার সরকার মুঠোফোনে বলেন, আমি বিদ্যালয়ের একজন ক্রীড়া শিক্ষক, ক্রীড়া শিক্ষার ক্ষেত্রে বিভিন্ন সময় হাতের প্রদর্শনী দেখাতে হয়। ওরা তো আমার মেয়ের মতো, এটা কখনোই কাম্য নয়। আমার বিরুদ্ধে নিছক ষড়যন্ত্র।

এ বিষয়ে ব্রাহ্মণডাঙ্গা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ বদরুজ্জামান মিলু এক সাক্ষাৎকারে তার বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। ছাত্রী উত্যক্তর কথা জানতে চাইলে, বহিষ্কৃত একটি ছাত্র এ ঘটনা ঘটিয়েছেন

প্রশাসনের মাধ্যমে জানতে পেরেছি, তবে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়ার জন্য থানায় একটি মামলা করা হয়েছে। তার সহকারি শিক্ষক বিরুদ্ধে অভিযোগের বিষয় জনতে চায়লে তিনি বলেন এখন পর্যন্ত কেউ আমাকে লিখিত অভিযোগ দেয়নি তবে লিখিত অভিযোগ পেলে আইন অনুযায়ী পদক্ষেপের জন্য উপজেলা প্রশাসনে বরাবর পাঠিয়ে দেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফি বিন কবির বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি দ্রুত একটি কমিটি গঠন করা হবে, পরবর্তীতে পদক্ষেপ গ্রহণ করা হবে।

(পিবি/এসপি/সেপ্টেম্বর ১৬, ২০২৪)