স্টাফ রির্পোটার, টাঙ্গাইল : ধর্মান্তরিত হয়ে প্রেমের বিয়ে। বৈবাহিক জীবন রক্ষার্থে হয়রানিমূলক ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে টাঙ্গাইলে সংবাদ সম্মেলন করেছেন ঐ দম্পত্তি। রবিবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবের অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

টাঙ্গাইল পৌর এলাকার এনায়েতপুর গ্রামের আব্দুল কুদ্দুছ মিয়ার ছেলে ইসমাইল হোসেনের সাথে একই উপজেলার পার্শ্ববর্তী মাগুরাটা গ্রামের মানিক চন্দ্র দাসের সাথে শুকরীতি দাস মৌ’য়ের প্রেমের সর্ম্পক গড়ে উঠে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঐ দম্পত্তি বলেল, পরবর্তীতে এফিডেভিটের মাধ্যমে শুকরীতি দাস মৌ ধর্মান্তরিত হয়ে মরিয়ম আক্তার মৌ নাম গ্রহণ করেন। ২০২১ সালের ২৩ মার্চ আদালতের মাধ্যমে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পরে পুনরায় আবার ২০২২ সালের ২৩ সেপ্টেম্বর শরিয়ত মতে বিয়ে হয়। তাদের ঘরে ১১ মাসের একটি সন্তান রয়েছে। কিন্ত মৌ এর পিতা মাতা ও অন্যান্য আত্মীয় স্বজন তাদের বিয়ে কোনভাবেই মেনে নিতে পারেনি। মৌর পিতা বাদী হয়ে একটি অপহরণ মামলা সহ বিভিন্ন মামলার ভয়ভীতি দেখাচ্ছে। মৌ এর পিসি জয়েন্তী রাণী দাস ও তার স্বামী জুয়েল অধিকারী যশোর জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হওয়ায় তাদের প্রভাবে কোথাও ন্যায় বিচার পাচ্ছে না বলে অভিযোগ ঐ দম্পত্তি।

ইসমাইল হোসেন বলেন, আমি এবং আমার পরিবারের সদ্যদের উপর হামলার আশঙ্কা করছি। আমি সাংবাদিকদের মাধ্যমে সঠিক বিচার ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। একই সাথে আমার বিরুদ্ধে সকল মিথ্যা মামলার প্রত্যাহারের দাবি করছি।

(এসএএম/এএস/সেপ্টেম্বর ১৫, ২০২৪)