রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : বাংলাদেশ হাইওয়ে পুলিশ, মাদারীপুর রিজিয়নের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ শাহিনুর আলম খান বলেছেন, 'নিরাপদ সড়ক নিশ্চিতে জনগণের বন্ধু হয়ে কাজ করবে হাইওয়ে পুলিশ। এই বিষয়ে আমরা আমাদের সকল থানার স্থানীয় ছাত্র-জনতা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, মহাসড়ক ও যানবাহন সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেছি এবং সমস্যাগুলো নিরূপণ করে তা সম্মিলিতভাবে সমাধান ও সংস্কারের কাজ করে যাচ্ছি'। এছাড়া বাংলাদেশ হাইওয়ে পুলিশ দেশের নিরাপদ যোগাযোগ ব্যবস্থা নিশ্চিতে সর্বদা সচেষ্ট থাকবে বলেও জানান ওই পুলিশ কর্মকর্তা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) ফরিদপুরের কানাইপুরে অবস্থিত করিমপুর হাইওয়ে থানা আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি'র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাউদ্দিন চৌধুরী'র সভাপতিত্বে ওই মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইওয়ে পুলিশ মাদারীপুর রিজিয়ন, ফরিদপুরের এএসপি মো. মারুফ হোসেন, কানাইপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ আলতাফ হোসেন, ফরিদপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি কামরুল ইসলাম সিদ্দিকী, ফরিদপুর জেলা মিনিবাস মালিক গ্রুপের সভাপতি মো. আব্দুর রশিদ, ফরিদপুর আন্ত:জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল মান্নান শেখ, কানাইপুর ইউনিয়ন বিএনপি'র সভাপতি মো. মোতালেব শেখ, কানাইপুর ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. ইউসুফ আলী মোল্যা, কানাইপুর ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা মোহাম্মদ সিরাজুল ইসলাম, কানাইপুর ইউনিয়ন জামাতের সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন ঠাকুর, কানাইপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মো. শাহজাহান মোল্যা, পুরদিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশাররফ হোসেন, কানাইপুর বাজার বনিক সমিতির সভাপতি লিয়াকত মাতুব্বর, কানাইপুর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক আবু সাঈদ মিয়া, ফরিদপুর কোতয়ালি থানা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হোসেল মুন্সী প্রমুখ। এছাড়াও মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, ছাত্রদল ও ছাত্রশিবিরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা, মহাসড়কের নানা অনিয়ম ও দুর্ঘটনা প্রতিরোধে সবাই একসাথে মিলেমিশে কাজ করবেন বলে নীতিগতভাবে সিদ্ধান্ত নেন। এসময় নতুন বাংলাদেশ সংস্কার, জনগণের জন্য নিরাপদ মহাসড়ক নিশ্চিত করতে বক্তারা যার যার অবস্থান থেকে হাইওয়ে পুলিশকে সার্বিক সহযোগিতা করবেন বলেও প্রতিশ্রুতি দেন। এছাড়া ট্রাফিক আইন মেনে মহাসড়কে চলাচলের প্রতিশ্রুতি দেন স্থানীয় ছাত্র-জনতা। সরকারি আইন কেউ না মানলে কোন সুপারিশ না শুনে আইনানুগ ব্যবস্থা গ্রহণে পুলিশকে আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

ফরিদপুর জেলা বাস মালিক সমিতির সভাপতি কামরুল ইসলাম সিদ্দিকী তার নির্ধারিত বক্তব্যে জানান, ফরিদপুর থেকে বৈধ ছাত্রদের ঢাকা যাতায়াতের ক্ষেত্রে নির্ধারিত ভাড়া থেকে ৫০ টাকা কম রাখা হবে। বিআরটিসি ও গোল্ডেন লাইনের বাস ছাড়া এই সুবিধা ফরিদপুর থেকে ঢাকাগামী অন্যান্য দূরপাল্লা বাসের ক্ষেত্রে প্রযোজ্য হবে। এছাড়া, কলেজে যাতায়াতের ক্ষেত্রে লোকাল মিনিবাসে শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া রাখা হবে বলেও জানান কামরুল।

(আরআর/এএস/সেপ্টেম্বর ১৪, ২০২৪)