রূপক মুখার্জি, নড়াইল : ‘সন্ত্রাসমুক্ত নড়াইল গড়তে পুলিশ সবসময় সাধারন ও নিরীহ মানুষের পাশে থাকবে। সামাজিক ক্রাইম কঠোর হস্তে দমন করে জনগনের নিরাপত্তা ও শান্তি সমুন্নত রাখতে পারলে দেশ উন্নয়নের দিকে আরো এগিয়ে যাবে।’

শনিবার দুপুর আড়াইটায় পুলিশ সুপার কার্যালয় মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ সব কথা বলেন নড়াইলে নব নিযুক্ত পুলিশ সুপার কাজী এহসানুল কবীর।

পুলিশ সুপার আরো বলেন,অপরাধ নিয়ন্ত্রণ ও দমনে পুলিশের সঙ্গে সাংবাদিকরা ষ্টোক হোল্ডার হিসেবে কাজ করবেন। সাংবাদিকদের সহযোগিতা নিয়ে পুলিশ তাদের দক্ষতা,যোগ্যতা ও অভিজ্ঞতা দিয়ে অপরাধ নিয়ন্ত্রণ ও দমনে কাজ করতে চায়। থানাকে আস্থার জায়গায় পরিণত করতে হবে, সেখানে গিয়ে যাতে কেউ হয়রানির শিকার না হয়। সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে জনবান্ধব পুলিশ হিসেবে সেদিকে খেয়াল রাখার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। সন্ত্রাসী,চাঁদাবাজ,কিশোর গ্যাং,মাদক বেচা-কেনার সঙ্গে যারা জড়িত তাদের কোনভাবেই ছাড় দেয়া হবে না। সঠিক তথ্য ও গঠনমূলক সমালোচনা করে পুলিশের কাজকে স্বচ্ছতার সঙ্গে তরান্বিত করতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, মো: দোলন মিয়া, ডিবি’র ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ছাব্বিরুল ইসলাম,নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,গত সোমবার (৯ সেপ্টেম্বর) নড়াইলের পুলিশ সুপার হিসেবে কাজী এহসানুল কবীর যোগদান করেন। পাবনা জেলার সদর উপজেলার রাধানগর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান কবীর ২৭ তম বিসিএস পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তিনি চাকুরী জীবনে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা, ময়মনসিংহ সদর, ময়মনসিংহ জেলা ও ৬ এপিবিএন, বরিশাল এ সফলভাবে দায়িত্ব পালন করেছেন। সর্বশেষ পুলিশ সুপার হিসেবে পিবিআই, বগুড়া জেলায় কর্মরত ছিলেন। বাংলাদেশ প্রকৗশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে নগর ও অঞ্চল পরিকল্পনা বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রিঅর্জন করেন এ পুলিশ কর্মকর্তা।

(আরএম/এএস/সেপ্টেম্বর ১৪, ২০২৪)