রিয়াজুল রিয়াজ, বিশেষ প্রতিনিধি : ফরিদপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান মোল্যা স্থানীয় সংবাদিকদের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে বলেন, 'সামাজিক দায়বদ্ধতা ও জনস্বার্থে- বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সাংবাদিকতা প্রত্যাশা করি'!

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে, ফরিদপুর জেলার স্থানীয় সংবাদকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময়ের এই সভাটি অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান মোল্যা'র সভাপতিত্বে ওই সভায় আরো উপস্থিত ছিলেন, ফরিদপুর স্থানীয় সরকারের উপ-পরিচালক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াসীন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু বিশ্বাস প্রমুখ।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান মোল্যা বলেন, 'রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ সাংবাদিকবৃন্দ সমাজের দর্পণ, জতির বিবেক। সাংবাদিকদের মাধ্যমেই আমরা সমাজের অসংগতিগুলো দেখতে পাই'। তিনি আরো জানান, 'কোন পক্ষপাতিত্যমূলক, ভুল তথ্য সম্বলিত সংবাদ প্রকাশ জনস্বার্থের অন্তরায়, যা সমাজে খারাপ প্রভাব ফেলে। এসব ব্যাপারে আপনারা সবাই সচেতন আছেন বলে আমি বিশ্বাস করি।' ডিসি আরো জানান, ফরিদপুরের সাংবাদিকদের জন্য আমার দরজা ২৪ ঘন্টা খোলা থাকবে। আমি আপনাদের গুরুত্বপূর্ণ তথ্য ও সহযোগিতা নিয়েই ফরিদপুরের সমাজ সংস্কার ও জেলার জনগণের জন্য কাজ করে যেতে চাই। আশা করি, ফরিদপুরের মাটি ও মানুষের স্বার্থে সকল কাজে সাংবাদিক বন্ধুদের আমরা পাশে পাবো'।

অনুষ্ঠানে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন ফরিদপুর প্রেস ক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম পিকুল, সাংবাদিক পান্না বালা সহ বেশ কয়েকজন সংবাদকর্মী।

এসময় সাংবাদিকবৃন্দ নবাগত জেলা প্রশাসককে ফরিদপুরে স্বাগত জানিয়ে বলেন,' প্রশাসন ও মিডিয়া যদি এক সাথে সমন্বয় করে জনস্বার্থে কাজ করে, তাহলে বৈষম্যমুক্ত নতুন বাংলাদেশ গড়তে অনেক সহজ হবে'। অনুষ্ঠানে ফরিদপুর জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

(আরআর/এএস/সেপ্টেম্বর ১৩, ২০২৪)