বিনোদন ডেস্ক : আরজি কর কাণ্ডে পশ্চিমবঙ্গের তারকাদের একটি অংশ সাধারণ জনগনের সঙ্গে রাজপথে নেমে আন্দোলনে ব্যস্ত। এবার রাজপথে নেমে আন্দোলন করলেন নন্দিত অভিনেতা মিঠুন চক্রবর্তী।

কিছুদিন আগেই হাত ভেঙেছেন এই অভিনেতা। আর সেই ভাঙা হাত নিয়েই এবার আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে কলকাতার রাজপথে নামলেন মিঠুন।

ভারতীয় সংবাদমাধ্যম থেকে জানা যায়, স্বামী বিবেকানন্দের শিকাগো বক্তৃতার দিনটির স্মরণে বুধবার (১১ সেপ্টেম্বর) ভারতের সিমলা স্ট্রিট থেকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় পর্যন্ত ‘বিবেক জাগরণ যাত্রা’র ডাক দিয়েছিলেন বিদ্বজ্জনদের একাংশ। সেই পদযাত্রায় অংশ নেন ‘মহাগুরু’।

বুধবার বিকালে হেদুয়ায় স্বামীজির পৈতৃক বাসস্থান থেকে মিছিল শুরু হয়। শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে নেতাজি সুভাষচন্দ্রের মূর্তির পাদদেশে পৌঁছে শেষ হচ্ছে তাদের কর্মসূচি। এই মিছিলে মিঠুন চক্রবর্তীকে থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন বর্ধমান বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য স্মৃতিকুমার সরকার। তার ডাকেই এদিন বিকেলে বিবেক জাগরণ যাত্রায় অভয়ার ন্যায়বিচার চেয়ে পা মেলালেন মহাগুরু।

মিছিলে শামিল হলেও, শারীরিক অসুস্থতার কারণেই হাঁটেননি তিনি। বরং একটি হুডখোলা জিপের সামনের আসনে বসেই কর্মসূচিতে অংশ নিতে দেখা যায় তাকে। তবে অসুস্থ শরীরে মিঠুনের মতো তারকা তাদের সঙ্গে শামিল হওয়ায় তাকে ধন্যবাদ দিয়েছেন আয়োজকরা।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১৩, ২০২৪)