আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, ইসলাম সত্য, সুন্দর দেশ গড়ার পক্ষে। জনগণ অতীতের প্রতিহিংসার রাজনীতিতে ফিরে যেতে চায় না। বিগত ১৬ বছরে যারা দেশকে লুটেপুটে খেয়েছে, দেশে প্রতিহিংসার রাজনীতির প্রচলন করে দেশকে ভয়াবহতার দিকে নিয়ে গেছে, জনগণ সেই আওয়ামী রাজনীতির পুনরাবৃত্তি দেখতে চায় না।

আজ বৃহস্পতিবার দুপুরে বরিশাল নগরীর অশ্বিনী কুমার টাউন হলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা শাখার আয়োজনে ব্যক্তি, পরিবার, সমাজ, রাষ্ট্র ও আন্তর্জাতিক পরিমন্ডলের সর্বত্র ইসলামি হুকুমত প্রতিষ্ঠায় ওলামায়ে কেরামের করণীয় শীর্ষক দ্বিবার্ষিক ওলামা সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, নব্য চাঁদাবাজ, দখলবাজ, অবৈধ অস্ত্রধারী ও সন্ত্রাসীদের দমন করতে সেনাবাহিনীর সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনী দ্রুত যৌথ অভিযান শুরু করবে। আগামীতে ইসলামের শাসন প্রতিষ্ঠিত হলে দেশের মানুষের ভাগ্যের আমূল পরিবর্তন তথা ন্যায়ের শাসন প্রতিষ্ঠিত হবে বলেও তিনি উল্লেখ করেছেন।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, পরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা প্রিন্সিপাল হাফেজ মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী সৈয়দ এছহাক মুহাম্মাদ আবুল খায়ের, আইম্মা পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুফতী রেজাউল করীম আবরার, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি শামসুদ্দোহা আশরাফী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) মুফতি মিজানুর রহমান কাসেমী প্রমুখ।

সম্মেলন শেষে প্রধান অতিথি বিগত কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২০২৪-২৫ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেছেন। ওই কমিটিতে সভাপতি পদে হাফেজ মাওলানা আব্দুল হালিম, সহ-সভাপতি পদে হাফেজ মাওলানা রুহুল আমিন ও সাধারণ সম্পাদক পদে মাওলানা নেসার উদ্দিন কাসেমীকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ১২, ২০২৪)