স্পোর্টস ডেস্ক : মদ্যপ অবস্থায় যৌন হয়রানির অভিযোগ উঠেছে ফরাসি ফুটবলার উইসাম বেন ইয়েদ্দারের বিরুদ্ধে। এ অভিযোগে মামলার পর তাকে থানা হেফাজতেও নেওয়া হয়েছে। পরবর্তীতে ইয়েদ্দারকে বিচারের মুখোমুখি করা হবে বলে বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন এক বিচার বিভাগীয় কর্মকর্তা।

ফ্রান্সের শহর নিসের প্রসিকিউটর ডেমিয়েন মার্টিনেলি এপিকে জানিয়েছেন, ইয়েদ্দারকে থানা হেফাজত থেকে রিমান্ডে না নেওয়ার আবেদন জানিয়েছে পাবলিক প্রসিকিউটর অফিস। সেই আবেদনের প্রেক্ষিতে গ্রেফতারকৃত ইয়েদ্দারকে পরবর্তীতে ছেড়েও দেওয়া হয়।

ফ্রান্সের খেলাধুলা বিষয়ক সংবাদমাধ্যম এ'ইকুইপ গতকাল সোমবার এক প্রতিবেদনে বলেছে, গেল মৌসুমে ফরাসি ক্লাব মোনাকোর সঙ্গে চুক্তি শেষ হওয়া ফুটবলার ইয়েদ্দারকে আদালতে হাজির হওয়ার আদেশ দেওয়া হয়েছে। বর্তমানে কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ না থাকা এই ফুটবলারকে বিচারের মুখোমুখি করা হবে।

মার্টিনেলি জানিয়েছেন, আগামী ১৫ অক্টোরব ইয়েদ্দারের শুনানি অনুষ্ঠিত হবে। তবে মামলা সম্পর্কে আর কোনো তথ্য দেননি এই প্রসিকিউটর।

এ'ইকুইপ আরও জানিয়েছে, ২৩ বছর বয়সী এক নারী ইয়েদ্দারের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করেছেন। সেই মামলায় পরে তাকে গ্রেফতার করা হয়। মামলার এজহারে বলা হয়েছে, গত শুক্রবার রাতে এই ঘটনা ঘটেছে। ইয়েদ্দার নিজের গাড়িতে ওই নারীকে যৌন হয়রানি করেছেন।

গত বছরও ফ্রান্সের দক্ষিণাঞ্চলে অন্য এক ঘটনায় ইয়েদ্দারের বিরুদ্ধে ধর্ষণ, ধষণচেষ্টা ও যৌন হয়রানি ধারায় মামলা হয়েছিল।

ফরাসি লিগ ওয়ানে গেলো মৌসুমে মোনাকোর হয়ে খেলেছিলেন ইয়েদ্দার। ১৬ গোলের সঙ্গে ৩টি অ্যাসিস্ট করেছিলেন ৩৪ বছর বয়সী এই ফরাসি ফুটবলার। ওই মৌসুমে টেবিলের শীর্ষে থেকে লিগ শেষ করে পিএসজি। আর মোনাকো মৌসুম শেষ করে দুইয়ে থেকে।

ফ্রান্স জাতীয় দলে সর্বশেষ ২০২২ সালে খেলেছিলেন ইয়েদ্দার। কিলিয়ান এমবাপেদের সঙ্গে মোট ১৯ ম্যাচ খেলেছেন তিনি।

(ওএস/এএস/সেপ্টেম্বর ১০, ২০২৪)