সোহেল সাশ্রু, কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় এক ডেকোরেশন ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ। আজ ৭ সেপ্টেম্বর শনিবার সন্ধ্যা ৬টায় পৌর শহরের ভৈরবপুর দক্ষিণপাড়া এলাকায় তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মরদেহ উদ্ধার করা হয়। নিহত বাদশা মিয়া (৫০) ওই এলাকার মুন্সিবাড়ির মৃত বীরমুক্তিযোদ্ধা আব্দুর মজিদ মিয়ার ছেলে। এ তথ্য নিশ্চিত করেন ভৈরব থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. সফিকুল ইসলাম।

এ বিষয়ে স্থানীয়রা জানান, সন্ধ্যা ৬টায় নিহত বাদশা মিয়া তার বাদশা ডেকোরেশন নামে নিজ প্রতিষ্ঠানের পিছনের গোদাম ঘরে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পায় একটি শিশু। পরে শিশুটি তার পরিবার ও নিহতের পরিবারকে বিষয়টি অবগত করলে তারা এসে ঝুলন্ত অবস্থা বাদশাকে দেখতে পায়। এসময় পুলিশকে খবর দিলে তারা এসে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

তারা আরো জানায়, বাদশা মিয়ার ৪ পুত্রের মধ্যে তৃতীয় ছেলে সাবা মাদকাসক্ত ও খারাপ প্রকৃতির। সে দু’দিন আগে একটি মোটরসাইকেল চুরি করে বিক্রি করে দেয়। পরে মোটরসাইকেল মালিক একটি প্রভাবশালীকে সাথে নিয়ে গাড়ি ফিরিয়ে দিতে বাবা বাদশাকে চাপ দেয়। সাবা মাদকাসক্ত হয়ে বাবা-মাকে জ্বালা যন্ত্রণা করায় ৬ সেপ্টেম্বর শুক্রবার তাকে পুলিশে সোপর্দ করে বাবা বাদশা। সাবা বিভিন্ন অপরাধে একাধিকবার গ্রেপ্তার হয়। অন্য দুটি ছেলেও তাকে পারিবারিকভাবে যন্ত্রণা দিত বলে পরিবারের সদস্য জানায়।

বাদশার বড় ছেলে শান্ত (২৮) জানায়, আমার বাবা দুপুরের খাবার খেয়ে বিকেলে দোকানে আসে। সন্ধ্যায় খবর পায় বাবা দোকানে ফাঁসিতে আত্মহত্যা করে।

ভৈরব থানা উপ-পরিদর্শক মাজহারুল ইসলাম জানান, খবর পেয়ে রাত পৌনে ৭টায় নিহতের নিজ দোকান থেকে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করি। ৮ সেপ্টেম্বর রোববার লাশের ময়না তদন্ত করার পর রিপোর্ট পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

(এসএস/এএস/সেপ্টেম্বর ০৭, ২০২৪)