বিনোদন ডেস্ক : শোবিজ অঙ্গনের অন্যান্য তারকাদের মতো সংগীতশিল্পী মৌসুমী আক্তার সালমাও বন্যার্তদের সহায়তায় এগিয়ে এসেছেন। তিনি আজ (২৫ আগস্ট) তার ফেসবুকে বন্যা কবলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছেন।

সালমা তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘আমার রেকর্ডিং করা গানের পারিশ্রমিক পুরোটাই আমি বন্যার্তদের সাহায্যার্থে দিয়ে দিলাম। ইনশাআল্লাহ এই খারাপ পরিস্থিতি চলাকালীন যতগুলো কাজ করব সবগুলোর পারিশ্রমিক যুক্ত হবে বিপদগ্রস্ত মানুষদের কল্যাণ তহবিলে।’

উজানে ভারতের ত্রিপুরা থেকে নেমে আসা ঢল ও কয়েক দিনের প্রবল বৃষ্টির কারণে বন্যায় দেশের ১১ জেলায় পানিবন্দি হয়ে পড়েছেন ১০ লাখ ৪৭ হাজার ২৯ পরিবার। আর বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ৫২ লাখ মানুষ। রবিবার (২৫ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব কামরুল হাসান।

২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান’ প্রতিযোগিতার মাধ্যমে সংগীত জগতে সালমার সংগীতাঙ্গনে যাত্রা শুরু হয়। তিনি লালনসংগীত পরিবেশন করে আলোচনায় আসেন। এরপর আধুনিক গান গেয়েও তুমুল জনপ্রিয়তা লাভ করেন এ শিল্পী।

সালমার প্রকাশিত উল্লেখযোগ্য অ্যালমামের মধ্যে রয়েছে, ‘অনুরাগের ঘর’, ‘বন্ধু আইও’, ‘বেস্ট অব সালমা’, ‘পরাণের বন্ধু’, ‘বিনোদিনী গো’, ‘মাটির তারা’, ‘বন্ধু আইলানা’, ‘বৃন্দাবন’ ও ‘প্রেমের জানাজা’ও ‘স্বপ্ন উড়াইলা’।

চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন প্রশংসিত হয়েছেন সালমা। প্রয়াত নির্মাতা এমবি মানিক পরিচালিত ‘প্রেম কয়েদী’ সিনেমার মাধ্যমে তার প্লেব্যাকে অভিষেক ঘটে। এরপর অনেক সিনেমায় তিনি গান গেয়েছেন।

(ওএস/এএস/আগস্ট ২৬, ২০২৪)