মাদারীপুর প্রতিনিধি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, দৃশ্যমান জঙ্গী সেটা নিমূর্ল করা হয়েছে। গর্তের মধ্যে লুকিয়া থাকা ও বিদেশী মদদাতাদের একবারে যে নিমূর্ল করা যায়, তা কিন্তু সম্ভব না। 

এ সময় মন্ত্রী আরব আমিরাতের একটি বিচারের উদ্বৃতি দিয়ে বলেন, যেভাবে সে দেশে দ্রুত বিচার করে শাস্তি দেয়া হয়েছে তেমনি আমাদের দেশেও সেই বিচারের ব্যবস্থা করা হবে। এখনতো অত্যাধুনিক যুগে, খুব জনগণের স্বাক্ষির প্রয়োজন হয় না, ফুটেজ দেখে চিহ্নিত করা যায়, সেজন্য আমরা বলছি শুধু দ্রুত নয়, দ্রুততম সময়ে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।

শনিবার (২৭ জুলাই) দুপুরে দুর্বৃত্তদের হামলা ও সহিংসতায় মাদারীপুরের বিভিন্ন সরকারি বেসরকারি ক্ষতিগ্রস্থ প্রতিষ্ঠান পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

এ সময় আরো ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মো. শফিউর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আসিবুর রহমান খান প্রমুখ।

এসময় মন্ত্রী দুর্বৃত্তদের হামলা, সহিংসতা ও আগুনে ক্ষতিগ্রস্ত মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বীরমুক্তিযোদ্ধাদের অফিস, বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান ডিগ্রি কলেজ, মস্তফাপুর পুলিশ বক্স, সার্বিক পাম্প ও সার্বিক বাস ডিপো, মুক্তিযোদ্ধা পৌর অডিটোরিয়াম, শহরের লঞ্চঘাট এলাকার ১নং পুলিশ ফাঁড়ি, জেলা আওয়ামীলীগ কার্যালয় পরিদর্শন করেন। পরে বিকেলে শহরের শকুনী লেক পাড়ের স্বাধীনতা অঙ্গণে এক আলোচনা সভায় যোগদান করবেন মন্ত্রী।

এর আগে মন্ত্রী মাদারীপুর রাজৈরের টেকেরহাটে এক মত বিনিময় সভায় যোগ দেন। মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, জামাত-শিবির-বিএনপির ছাত্রদল, স্বাধীনতা বিরোধীরা এত শক্তি কোথা থেকে পেল। এটা আমাদের খুঁজে দেখতে হবে। যেখান থেকেই হোক যত বড় শক্তিশালী হোক, আইনের মাধ্যমে তাদের বিচারের আওতায় আনতে হবে।

রাজৈর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে মত বিনিময় সভায় রাজৈর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহাবুদ্দিন শাহার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান।

(এএসএ/এসপি/জুলাই ২৭, ২০২৪)