সালথা (ফরিদপুর) প্রতিনিধি : মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করেন জেলা প্রশাসন। এরপর থেকে দুদিন ধরে ফরিদপুর জেলা ও উপজেলা সদরে স্বাভাবিকভাবে যান চলাচল শুরু হয়। খোলা হয় দোকানপাট। সাধারণ মানুষের মাঝে ফিরে আসে স্বস্তি। মঙ্গলবার ও বুধবার জেলার বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা যায়।

দেখা গেছে, শহরে নিম্ন আয়ের মানুষগুলো তাদের নিজ নিজ কাজে ফিরে যায়। রিকশা, ভ্যান, টেম্পু, মাহিন্দ্র ও বাস চলাচল করে যাত্রী নিয়ে। কারফিউ শিথিল করার জন্য সব ধরনের দোকানপাট ছিলো খোলা, সারাদিন কাজ করে চাল-ডাল, তরকারী কিনে নিয়ে স্বাচ্ছন্দে ঘরে ফিরে নিম্ন আয়ের মানুষ। পাশাপাশি সব স্থানে ছিলো জাঁকজমকপূর্ণ চলাচল।

আবেদ আলি নামে এক ভ্যান চালক বলেন, ৬দিন পর কাজে বের হয়ে কিছু ইনকাম করে সংসারের প্রয়োজনীয় কিছু জিনিস কিনে ঘরে ফিরছি। আমরা যারা খেটে খাওয়া মানুষ, আমাদের দৈনিক কাজ না করলে সংসার চলে না। আমরা চাই শান্তি।

মুন্নু শেখ নামে এক কৃষক বলেন, গত এক সপ্তাহ হাট-বাজার বন্ধ থাকায় বাজারে পন্য বিক্রি করতে পারিনি। এক সপ্তাহ পর বাজারে পাট বিক্রি করে তরকারীসহ প্রয়োজনীয় পন্য কিনে আনলাম। আমরা কৃষকরা খুব চিন্তায় ছিলাম।

সালথা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আনিছুর রহমান বালী বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে।

(এএনএইচ/এএস/জুলাই ২৫, ২০২৪)