বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এতে রাজবাড়ী জেলা পুলিশের ডিএসবি শাখার এস আই মোঃ নিয়ামূল ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গানম্যান হিমু আহত হয়েছেন। আহতরা বর্তমানে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটার সময় কোটা সংস্কারের দাবিতে শহরের বড়পুল এলাকায় জরো হতে থাকে শিক্ষার্থীরা। এ সময় স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

পরে বিকেল সোয়া চারটার সময় শিক্ষার্থীরা পুনরায় সড়কে জরো হয়ে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে রাজবাড়ী কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের মাঝে বসে পরলে পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস ) মুকিত সরকার বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়কে বিক্ষোভ মিছিল করে। তারা সড়ক বন্ধ করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে লক্ষ করে ইট পাটকেল নিক্ষেপ করে। তাদের ছোরা ইটের আঘাতে জেলা পুলিশের ডিএসবি শাখার এস আই মোঃ নিয়ামূল ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার গানম্যান হিমু আহত হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

(একে/এএস/জুলাই ১৮, ২০২৪)